প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

গোসল করতে সমস্যা, ট্রাম্পের অভিযোগে নতুন নিয়ম যুক্তরাষ্ট্রে

   
প্রকাশিত: ১২:১৬ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২০

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন গোসল করার পানির বেগ যথেষ্ট না হওয়ায় তার চুলগুলো পরিপাটি করতে পারছে না। তার এই অভিযোগের পর গোসলখানার পানিবিধিই বদলে ফেলতে যাচ্ছে মার্কিন সরকার।

ট্রাম্প বলেন, চুলগুলো পরিপাটি করতে তার আরও বেশি পানি দরকার। এজন্য ইতোমধ্যে কংগ্রেসে একটি প্রস্তাবও তোলা হয়েছে। তবে এতে পানির অপচয় হবে বলে সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করছেন অনেকেই। বিবিসি জানায়, গোসলখানার পানি ব্যবহার নিয়ে ১৯৯২ সালে একটি আইন পাস করে তৎকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন জর্জ এইচডব্লিউ বুশ সরকার। আইন অনুসারে, যুক্তরাষ্ট্রে কোনো গোসলখানায় শাওয়ারহেড দিয়ে প্রতি মিনিট ২.৫ গ্যালনের (৯.৫ লিটার) বেশি পানি বের হতে পারবে না। খবরে বলা হয়, গত মাসে ট্রাম্প হোয়াইট হাউজে দেয়া

এক বক্তব্যে বলেন, ‘তো শাওয়ারহেড-শাওয়ার নিতে চাইলে পানি আসে না। হাত ধুতে চাইলে পানি আসে না। তখন কী করা যায়? হয়তো সেখানে অনেকক্ষণ ধরে দাঁড়িয়ে থাকতে হয় বা দীর্ঘ সময় ধরে শাওয়ার নিতে হয়। আপনাদের ব্যাপারে জানি না। কিন্তু আমার চুল একেবারে পারফেক্ট হতে হবে।’ ট্রাম্পের এই অভিযোগের পর আগের আইনটি শিথিল করার লক্ষ্যে বুধবার একটি প্রস্তাব উত্থাপন করেছে জ্বালানি মন্ত্রণালয়। ট্রাম্প প্রশাসন এখন পানিপ্রবাহের সীমা প্রত্যেক শাওয়ারহেডের নজেলে বা মুখনলে প্রয়োগ করতে চাইছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: