শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

সাক্ষাৎকারে মোজাম্মেল

গ্যাসের দাম বাড়ায় প্রতি পরিবারে খরচ বাড়বে ৩-৫ হাজার টাকা

     
প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, ৩ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

সম্প্রতি গ্যাসের দাম প্রায় ৩৩ শতাংশ বাড়ানো হয়েছে। যা কার্যকর হয়েছে গত ১ জুলাই থেকে। গ্যাসের দাম বাড়ায় প্রতি পরিবারে ৩ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত খরচ বাড়বে বলে মনে করেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী। বুধবার (৩ জুলাই) বিডি২৪লাইভ ডট কমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা জানান।

মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে আমরা যেটা দেখতে পাচ্ছি সেটা হচ্ছে, প্রতিটি পরিবারেই প্রতি মাসের খরচ ৩ থেকে ৫ হাজার পর্যন্ত বেড়ে যাবে। এর মধ্য দিয়ে সরকার প্রায় ৮ হাজার কোটি টাকা অতিরিক্ত মুনাফা করলেও এর কয়েকগুণ বাড়তি মুনাফা অস্বাদু ব্যবসায়ীরা করবে। এতেকরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে সাধারণ মানুষরা। নিম্ন আইয়ের মানুষরাই বেশি ভুক্তভোগী হবে। যখন গ্যাসের দাম বাড়ে তখন বিদ্যুতের দামও বাড়ে। আর বিদ্যুতের দাম বাড়লে প্রায় সবকিছুরই দাম বাড়ে। সবকিছুর দাম বাড়লে প্রতিদিনের খরচও বাড়ে। কারণ প্রতিটি পণ্য তখন বাড়তি দামেই কিনতে হয়। বিষয়টি আসলে সরকারের আমলে নেয়া উচিত। আমরা মনে করি অনতিবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করা প্রয়োজন। কারণ ইতোমধ্যে আমরা যেটা গণশুনানিতে দেখিয়েছি, তা হল; সরকার কিন্তু লাভবান আছে। গ্যাসের তহবিলে কোটি কোটি টাকা জমা আছে। সব থাকার পরেও আবার মূল্যবৃদ্ধি করা হয়েছে। এটা আমরা কোনোভাবেই কামনা করি না। আমরা যেটা লক্ষ্য করেছি, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন অপারেটর কোম্পানিগুলোর স্বার্থকে পায়রিটি (অগ্রাধিকার) দিচ্ছে। জনগণের যে আশা আকাংখা ও প্রত্যাশা সেটি তারা পূরণ করছে না। জনগণের চাহিদাকে তারা কোনোভাবেই কর্ণপাত না করেই একতরফাভাবে মূল্য বৃদ্ধি করছে। এটা গণবিরোধী কর্মকাণ্ড বলে আমি মনে করছি।

টিএএফ/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: