প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

গ্রাহকদের স্বস্তি, বিকাশে প্রতারণার পথ বন্ধ

   
প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২০

অনেকদিন ধরেই মোবাইল ব্যাংকিং সেবা ‘বিকাশ’ নিয়ে নানা রকম প্রতারণা চলে আসছে। কখনো ভুলে টাকা চলে গেছে আবার কখনো অ্যাউন্ট ভেরিভাইড করার ফাঁদ। নানা উপায়ে প্রতারণা চললেও এতদিন কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি এই সেবামূলক প্রতিষ্ঠানটি। তবে এবার গ্রাহকদের জন্য স্বস্তির এক খবর এনেছে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘বিকাশ’। বিকাশ এমন এক পদক্ষেপ গ্রহণ করেছে, যাতে প্রতারণার পথ অনেকটাই বন্ধ হয়ে গেল।

গত বুধবার (২৯ জুলাই) বিকালে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। ধন্যবাদ bKash কর্তৃপক্ষকে। তাঁরা মাল্টি ডিভাইস লগইন বন্ধ করে দিয়েছেন। অর্থাৎ একটি একাউন্ট থেকেই আপনি এখন ট্রানজেকশন করতে পারবেন। ওটিপি পিন নাম্বার দিয়েও আর অন্য ডিভাইস থেকে একাউন্ট চালাতে পারবেন না। প্রতাকরা আপনার ওটিপি পিন নিয়ে আপনার একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে না। আপাতত বন্ধ হয়ে গেল প্রতারকদের রাস্তা। সামান্য চেষ্টা করেছিলাম। বিকাশ গ্রাহকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন তা প্রমানিত হল। সন্মান দিয়েছেন অংসখ্য গ্রাহকদের।এজন্যই বলেছিলাম, আমরা পারি না এমন কিছু নেই। রক্ষা পেল গ্রাহকদের কষ্টার্জিত অর্থ প্রতারকদের কবল থেকে। এখন কিন্তু আপনার পালা। একাউন্ট সহ মোবাইল আবার কারো হাতে দিয়ে দিয়েন না।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: