প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঘন কুয়াশা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

   
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

ছবি: বিডি২৪লাইভ

রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে আজ সকালে দেখা গেছে ঘন কুয়াশা। আর এতে চরম ভোগান্তিতে পরতে হয় মানুষকে। বন্ধ হয়ে যায় বিভিন্ন স্থানের ফেরি চলাচল। চলুন জেনে নেই কাল বা পরশু কেমন থাকতে পারে আবহাওয়া। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, রংপুর বিভাগের অনেক জেলার ওপর দিয়েই। এছাড়া রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর এবং চুয়াডাঙ্গাতেও শীতের তীব্রতা রয়েছে বেশ। তবে, দিন ও রাতের তাপমাত্রায় ফারাক থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। গতকাল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭.২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় টেকনাফে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

আর ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে রাত ও দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে। আর যেসব জায়গায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে সে সব স্থানেও তাপমাত্রা বাড়বে। চলমান এই শৈত্যপ্রবাহের আর বিস্তার ঘটবে না। তবে এ মাসের শেষে একটি শৈত্যপ্রবাহ হয়ে যেতে পারে। আবহাওয়া অফিস আরও জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ারও সম্ভাবনা রয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: