প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঘাটাইলে ধানের সাথে শত্রুতা

   
প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, ৬ এপ্রিল ২০২০

টাঙ্গাইলের ঘাটাইলে ক্ষতিকর কীটনাশক ছিটিয়ে বোরো ধানের চারা পুড়িয়ে ফেলার ঘটনা ঘটেছে। পূর্ব শত্রুতার জেরেই এ ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সাগরদিঘী ইউনিয়নের ইছার চালা গ্রামে এ ঘটনা ঘটে। রবিবার, (৫ এপ্রিল) সাগরদিঘী পুলিশ তদন্তকেন্দ্রে লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ কৃষাণী হাওয়া বেগম।

অভিযোগে জানা গেছে, হাওয়া বেগমরা পাঁচ বোন এক ভাই। তাদের মৃত বাবা আঃ রহমান ১২ একর ৩২ শতাংশ জমি রেখে যান। এই সম্পত্তি হাওয়া বেগমের এক মাত্র ভাই বারেক মিয়া একাই ভোগ দেখল করে আসছে। বোনরা তাদের ভাগের সম্পত্তি একাধিক বার চেয়েও কোন সুরাহা পাননি। গত দুই বছর ধরে ২৮ শতাংশ জমিতে হাওয়া বেগম ধান চাষ করে আসছে। এবছরও বোরো ধান করেছেন হাওয়া বেগম। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় ভাই বারেক মিয়া। গত বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকালে বারেক মিয়া ঘাস মারার বিষ দিয়ে সম্পূর্ন জমিতে স্প্রে করে ধান গাছ পুড়ে ফেলে।

এ বিষয়ে সাগরদিঘী পুলিশ তদন্তকেন্দ্রর মো. জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটা খুব দুঃখজনক বিষয়। বাংলাদেশে চলমান সংকটময় মুহূর্তে এমন ঘটনা সত্যিই পীড়াদায়ক। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: