প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

ঘুর্ণিঝড়ে উড়িয়ে নিল বসতঘর, আকাশের নিচে সাত পরিবার

   
প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ১৩ জুলাই ২০২০

কিশোরগঞ্জের হাওর উপজেলায় ইটনায় ভয়ঙ্কর এক ঘুর্ণিঝড় সাতটি বসতঘর মালামালসহ উড়িয়ে নিয়ে গেছে। এতে এক শিশু ও নারীসহ দুইজন আহত হয়েছে। সর্বস্ব হারিয়ে পরিবারগুলোর এখন ঠাঁই হয়েছে খোলা আকাশের নিচে। এদিকে ঘুর্ণিঝড়ে বসতঘর উড়িয়ে নিয়ে যাওয়ার খবর পেয়ে ইটনা থানার এসআই মো. জয়নাল আবেদীন এর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রবিবার (১২ জুলাই) বিকাল ৪টার দিকে ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের উয়ারা নতুনপাড়ায় আকস্মিক এক ঘুর্ণিঝড় এই তাণ্ডব চালায়। এতে অন্তত ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।

জয়সিদ্ধি ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির উদ্দিন জানান, শনিবার (১১ জুলাই) বিকাল ৪টার দিকে ভয়ঙ্কর ঘুর্ণিঝড়টি উয়ারা নতুনপাড়ায় আঘাত হানে। এ সময় খাট-আলমিরা ও বাড়িঘরের আসবাবপত্রসহ ৭টি বসতঘাড়ি উড়ে যায়।

ইউপি চেয়ারম্যান মনির জানান, ঘুর্ণিঝড়ে উয়ারা নতুনপাড়ার আমির হোসেন, জোহর আলী, জাহের আলী, রংমালা, আমির হোসেন, জামির হোসেন ও শাহ আলমের বসতঘর উড়ে যায়। পরে দূরবর্তি বিভিন্ন স্থানে বসতঘর ও মালামালের কিছু টুকরো অংশ তারা পেয়েছেন।

ঘুর্ণিঝড়ে সাতটি পরিবারের বসতঘর উড়ে যাওয়ার বিষয়টি ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আনুমানিক ২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: