প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চট্টগ্রামের চার জেলায় ২ চিকিৎসকসহ আক্রান্ত ১৭

   
প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, ১৬ এপ্রিল ২০২০

ছবি: প্রতীকী

চট্টগ্রাম বিভাগের চার জেলায় নতুন করে ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে দুজন চিকিৎসক রয়েছেন। এছাড়া এক ব্যক্তির মৃত্যুর পর তার নমুনা পাঠানো হলে তিনি করোনা আক্রান্ত ছিলেন বলে প্রতিবেদন পাওয়া গেছে। বিভাগের জেলাগুলো হচ্ছে চট্টগ্রাম, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলায় দুজন চিকিৎসক এবং কুমিল্লাতেই একজন এক্সরে টেকনোলজিস্ট করোনা রোগীদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার নারী চিকিৎসক দুদিন আগে করোনা পজিটিভ প্রমাণিত হওয়ায় ময়মনসিংহে স্বামীর কাছে চলে গিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক জানান, চট্টগ্রামে আরও ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (১৫ এপ্রিল) ফৌজদার হাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন। শনাক্ত হওয়া ৫ জনের মধ্যে এরইমধ্যে একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়ার পর তার নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ এসেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ৩২ জন। এর আগে গত ৩ এপ্রিল চট্টগ্রামের দামপাড়ায় ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ৫ এপ্রিল ওই ব্যক্তির ২৫ বছর বয়সী ছেলে, গত ৮ এপ্রিল আরও তিন জন, ১০ এপ্রিল দুইজন, ১১ এপ্রিল ২জন, ১৩ এপ্রিল ৫ জন, ১৪ এপ্রিল ১১ জনের শরীরে করোনা পাওয়া যায়। এদের ৪জন চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছে। শেখ ফজলে রাব্বি বলেন, সোমবার বিআইটিআইডিতে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৬ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়। তাদের মধ্যে ৫ জন চট্টগ্রামের। অন্যজন নোয়াখালী জেলার।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: