চট্টগ্রামে করোনায় আক্রান্ত নারীর সুস্থ সন্তান প্রসব

   
প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, ২৫ মে ২০২০

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত এক নারী সুস্থ সন্তান প্রসব করেছেন। রোববার (২৪ মে) দুপুর ১টার দিকে সিজারিয়ান অস্ত্রপাচারের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে মা-ছেলে দুইজনই সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব। নবজাতকের জন্ম দেয়া ৩২ বছর বয়সী করোনায় আক্রান্ত ওই নারী নগরের খুলশী থানার আব্দুল মালেক সোসাইটি এলাকার বাসিন্দা।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব জানান, করোনায় আক্রান্ত প্রসূতির বাসা নগরীর খুলশী এলাকায়। রোববার সকালে তিনি জেনারেল হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই নারীর প্রসবের সম্ভাব্য সময় ছিল ১৮ জুন। রোববার সকালে তার প্রসব বেদনা উঠলে স্বজনরা প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে করোনা পজিটিভ জানার পর তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। দুপুরে সফলভাবে তার অস্ত্রোপচার করেন হাসপাতালটির গাইনি কনসালটেন্ট জাহানারা বেগম। এটি ওই নারীর দ্বিতীয় সন্তান। তাদের দুজনকে গাইনি ওয়ার্ডের একটি কক্ষে আইসোলেশান বেডে রাখা হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: