প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চট্টগ্রামে করোনা ছড়াচ্ছে নিখোঁজ ৮৫ রোগী!

   
প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, ৫ জুন ২০২০

চট্টগ্রামে নীরবে করোনাভাইরাস ছড়াচ্ছে ৮৫ জন নিখোঁজ রোগী। যাদের নমুনা পরীক্ষা করোনা পজিটিভ। এদের খোঁজেও না পেয়ে হতাশ চট্টগ্রামের পুলিশ প্রশাসন। এমন তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখার উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ খান। তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত ৩৬৬৯ জন করোনা আক্রান্ত (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৮৯ জন মারা গেছেন। বাকীরা কোন না কোনভাবে চিকিৎসাধীন থাকলেও ৮৫ জন করোনা রোগীর কোন হদিস মিলছে না।

তিনি বলেন, করোনা পজিটিভ এসব রোগী নমুনা দেওয়ার সময় হয় ভুল ঠিকানা ও ভুল ফোন নম্বর দিয়েছে। আবার এন্ট্রি করার সময় নমুনা সংগ্রহ কেন্দ্রেও এদের ফোন নম্বর ভুল বা ডিজিট কম লেখা হয়েছে। সেরকম যদি হয়ে থাকে তাহলে এই লোকগুলো জানতেই পারলো না তারা করোনা আক্রান্ত। সেক্ষেত্রে নিজের অজান্তেই তারা ভাইরাস ছড়িয়েছে। হয়তোবা কেউ কেউ মৃত্যুবরণও করেছে।

আব্দুল ওয়ারিশ খান বলেন, অনেকগুলো নম্বরেই অসম্পূর্ণ ঠিকানা থাকে। যেগুলো আমরা লিস্টে দেওয়া নম্বর ট্র্যাক করে বের করি। কিন্তু এই নম্বরগুলো ট্র্যাক করাও সম্ভব হয়নি। কারণ হয় নম্বরগুলো বন্ধ, না হলে ১১ ডিজিটের জায়গায় ১০ ডিজিট দেওয়া। ফলে এগুলো ট্র্যাক করে ঠিকানা বের করা যায়নি। ফলে তাদের আইসোলেশনে নেওয়ার কোন পদক্ষেপও নিতে পারিনি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে চট্টগ্রাম বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক ডা. মোস্তফা খালেদ আহমদ বলেন, নগরীর বিভিন্ন ল্যাবে পরীক্ষা করা ৮৫ জনের নমুনা পড়ে আছে। এরা সবাই করোনা পজিটিভ। কিন্তু এদের সঠিক কোন ঠিকানা বা ফোন নম্বর না থাকায় পরীক্ষার ফলাফল সম্পর্কে তাদের জানানো সম্ভব হয়নি। এমনকি তাদের চিকিৎসার কোন ব্যবস্থাও নেওয়া সম্ভব হয়নি। আর এদের কারণেও ছড়াতে পারে করোনাভাইরাস।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: