প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চট্টগ্রামে পুলিশ বক্সের বোমা হা’মলা চালিয়েছে ইসলামিক স্টেট!

   
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, ১ মার্চ ২০২০

চট্টগ্রামের ষোলশহরে ট্রাফিক পুলিশ বক্সে বোমা বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি নজরদারি সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ এর করা এক টুইট বার্তায় এই তথ্য জানা গেছে। তবে এই বিষয়ে এখনই কোন কথা বলতে রাজি নন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) শ্যামল কুমার নাথ বলেন, ‘শুনেছি পুলিশ বক্সে হামলার দায় স্বীকার করেছে আইএস। এটি নিয়ে এখনই মন্তব্য করার কিছু নেই। তদন্তে সব কিছু জানা যাবে।’

প্রসঙ্গত, শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাত পৌনে নয়টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় ট্রাফিক বক্সে বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন আহত হন। আহতরা হলেন ট্রাফিক সার্জেন্ট আরাফাত, পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতাউদ্দিন, স্থানীয় দুই যুবক জাহিদ বিন জাহাঙ্গীর ও মো. সুমন এবং আনুমানিক ১০ বছর বয়সী এক শিশু। আহতরা সকলেই আশংকামুক্ত বলে জানা গেছে। বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাতনামা সন্ত্রাসী ব্যক্তি বা গোষ্ঠীকে দায়ী করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: