প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চট্টগ্রামে প্রবেশে নিষেধাজ্ঞা

   
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ৬ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার চট্টগ্রাম নগরীর সবগুলো প্রবেশপথ বন্ধ করে দিতে নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার। সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় তিনি এই নির্দেশনা জারী করেন। একই সাথে ওই প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানোর নির্দেশ দেয়া হয়েছে বলে সময় সংবাদকে জানিয়েছেন সিএমপি কমিশনার মোহাম্মদ মাহবুবর রহমান। এটিকে তিনি লকডাউন না বলে মানুষ এবং যানবাহন চলাচল সীমিত করার উদ্যোগ বলে মন্তব্য করেছেন।

সোমবার সন্ধ্যায় নিজ ক্ষমতাবলে এই আদেশ জারি করা হয়েছে বলে উল্লেখ করে সিএমপি কমিশনার মোহাম্মদ মাহাবুবর রহমান বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে আমরা সব ধরনের উদ্যোগ নিচ্ছি। নগরীর আশপাশের উপজেলা থেকে প্রতিদিন লোকজন চট্টগ্রাম শহরে আসছেন। করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার প্রতিরোধের ক্ষেত্রে এটি খুবই ঝুঁকিপূর্ণ বলে আমাদের মনে হচ্ছে। সেজন্য আপাতত পাঁচটি প্রবেশপথ আমরা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সেখানে চেকপোস্ট স্থাপন করা হয়েছে। অযৌক্তিক কোনো কারণে কেউ প্রবেশ করতে পারবে না।

নিষেধাজ্ঞার কবলে পড়া নগরীর প্রবেশপথ হলো বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু, চান্দগাঁও থানাধীন কালুরঘাট সেতু, কাপ্তাই রাস্তার মাথা, বায়েজীদ থানাধীন অক্সিজেন মোড় এবং আকবরশাহ থানাধীন সিটি গেইট।

কমিশনার মাহবুবর রহমান জানান, এসব প্রবেশপথ দিয়ে ওষুধ, খাদ্য ও জরুরি পণ্যবাহী পরিবহন, রপ্তানি পণ্যবোঝাই পরিবহন, রোগী নিয়ে অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। এসব প্রবেশপথ দিয়ে মানুষের চলাচলও সীমিত থাকবে। নগরীতে প্রবেশের সময় লোকজনকে নিরাপত্তা চৌকিতে পুলিশের মুখোমুখি হতে হবে।

এর আগে সোমবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত নগরীতে ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন সিএমপি কমিশনার।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: