চট্টগ্রাম-রাজশাহী, কে হবে আজ দ্বিতীয় ফাইনালিস্ট?

   
প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ জানুয়ারি শুক্রবার। এরই মধ্যে ফাইনালের এক দল নিশ্চিত হয়েছে। মুশফিকুর রহীমের খুলনা টাইগার্স শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার যোগ্যতা অর্জন করেছে। এখন বাকি আরেকটি দল। সেই দলটি হবে কারা? আজই তা নিশ্চিত হবে। মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স লড়াই করবে। যে দল জিতবে তারাই ফাইনালে উঠে যাবে।

বুধবার (১৫ জানুয়ারি) দ্বিতীয় কোয়ালিফায়ারেই ফাইনালের টিকিট নিতে মরিয়া মাহমুদউল্লাহ রিয়াদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও আন্দ্রে রাসেলের রাজশাহী র‌্যয়েলস। এলিমিনেটর ম্যাচে শক্তিশালী ঢাকাকে হারিয়ে দারুণ আত্মবিশ্বাসী চট্টগ্রাম। তাই রাজশাহীকে তারা ভয় পাচ্ছে না। দলের অধিনায়ক রিয়াদ বলেন, ‘আমাদের এখন চিন্তা একটাই ফাইনালে যাওয়া। এই ম্যাচে কীভাবে জিতব সেটাই আমাদের পরিকল্পনাতে থাকবে। দুই দলের দেশি বিদেশি ক্রিকেটার দারুণ ফর্মে।’ কোন দল জিতবে আজ? তা বলা কঠিন। দুই দলই সমশক্তির। রাজশাহী ও চট্টগ্রামের মধ্যকার লিগপর্বের লড়াইয়ে একবার রাজশাহী জিতেছে। আরেকবার চট্টগ্রাম জিতেছে। দুই দলের লিগপর্বের লড়াই সমানে সমান হয়েছে। এবার দুই দল সেমি-ফাইনাল হয়ে ওঠা ম্যাচে মুখোমুখি হচ্ছে। চট্টগ্রামের আত্মবিশ্বাসের কারণ তাদের দেশি-বিদেশি ক্রিকেটারদের দারুণ ফর্মে থাকা। বিশেষ করে ক্রিস গেইল আছেন। মুহুর্তেই যে কোনো ম্যাচের চিত্র বদলে দিতে পারেন। ব্যাটিংয়ে উড়ন্ত ফর্মে আছেন ইমরুল কায়েস।

অধিনায়ক রিদায়ও শেষ দিকে নিজের সামর্থের প্রমাণ দিচ্ছেন ইনজুরি থেকে ফিরে। আর বোলিংয়ে অভিজ্ঞ রুবেল হোসেনের সঙ্গে আছেন চলতি বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি মেহেদী হাসান রানা ও নাসুম আহমেদ। এ দিকে, রাজশাহীও দারুণ শক্তিশালী। লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব আর আন্দ্রে রাসেলও নিজেদের দিনে আগুন ঝড়াতে পারেন। আর ফাইনালে যাওয়ার লড়াই বলে কথা। বল হাতে আবু জায়েদ রাহী, শোয়েব মালিক ও মোহাম্মদ ইরফান কম নয়। তাই লড়াই হবে সমানে সামান। চট্টগ্রাম ও রাজশাহীর মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে যে দল জয় পাবে সে খেলবে সরাসরি ফাইনালে। আর যে দল হারবে তাকে টুর্নামেন্ট থেকে সরাসরি বিদায় নিতে হবে। তাই দুদলের মধ্যে লড়াইটা হাড্ডাহাড্ডি হবে তা আর বলতে হবে না। তাছাড়া ফাইনালে খেলার সুযোগ কে হাতছাড়া করতে চায় বলুন? রাজশাহী যেমন চাইবে না তেমনি চাইবে না চট্টগ্রামও। কাজেই অলিখিতভাবেই বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি হাই ভোল্টেজ ম্যাচের তকমা পেয়ে গেছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: