প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

চতুর্থ দফায় বাড়ছে ছুটি

   
প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সাধারণ ছুটি চতুর্থ ধাপে বাড়তে যাচ্ছে বলে কয়েকটি দৈনিকের অনলাইন খবর প্রকাশ করেছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমগুলো জানান সাধারণ ছুটি ২৩ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেইসঙ্গে ২৪ ও ২৫ এপ্রিল সাপ্তাহিক ছুটি যুক্ত হওয়ায় অফিস খুলবে আগামী ২৬ । আজ কালকের মধ্যে এ ছুটির ঘোষণা আসতে পারে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করেন। প্রথম দফায় ৪ এপ্রিল পর্যন্ত নয় দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল।

পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করলে সরকার ১১ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ দ্বিতীয় দফায় ৭ দিন বাড়ায়। এরপর তৃতীয় দফায় সরকার ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ বৃদ্ধি করে। চতুর্থ দফায় আগামী ১৫-১৬ সাধারণ ছুটির আওতায় নিয়ে ১৭-১৮ তারিখ সাপ্তাহিক ছুটি তার সঙ্গে আরও ৫ দিন অর্থাৎ ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি করতে যাচ্ছে। এর সঙ্গে ২৪ ও ২৫ তারিখ সাপ্তাহিক ছুটি যুক্ত হবে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: