প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

চলচ্চিত্র জগতে নেই আনুষ্ঠানিকতা, পথশিশুরাই কাটল সালমানের জন্মদিনে কেক

   
প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০২০

দেশের আপামর সিনেমাপ্রেমীদের মনে স্থায়ী আসন করে নেওয়া প্রয়াত তুমুল জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ৪৯ তম জন্মদিন গেল শনিবার (১৯ সেপ্টেম্বর)। এ নিয়ে অবশ্য কোথাও তেমন কোনও আনুষ্ঠানিকতা চোখে পড়েনি। তবে বরাবরের মতো এবার ব্যতিক্রম সালমান শাহের ভক্তকুল। ফেসবুকভিত্তিক টিম সালমান শাহ গ্রুপের পক্ষ থেকে কাটা হয়েছে কেক, বিতরণ হয়েছে মিষ্টি। কারণ, তাদের প্রিয় নায়কের জন্মদিন আজ।

শনিবার বিকাল ৫টায় ধানমন্ডি লেকে আয়োজিত ছোট পরিসরের এই আয়োজনে বিশেষ কোনও তারকা বা ব্যক্তির উপস্থিতি ছিল না। বরং উপস্থিত ছিলে অর্ধশতাধিক পথশিশু! আর তাদের নিয়ে কেক কাটেন টিম সালমান শাহ’র প্রধান মাসুদ রানা নকীব। সঙ্গে উপস্থিত ছিলেন টিমের অন্য সদস্যরাও। মাসুদ রানা নকীব সংবাদমাধ্যমকে জানান, ‘আমাদের নায়ক নেই। তাকে ঘিরে এখন আর কোনও আনুষ্ঠানিকতাও নেই। তাই বলে আমরা তো হাত গুটিয়ে ঘরে বসে থাকতে পারি না। তাই প্রিয় নায়কের জন্মদিনটা উদযাপন করলাম পথশিশুদের নিয়ে।’

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দারিয়াপাড়ায় সালমানের জন্ম। সালমান শাহ চলচ্চিত্র মিডিয়ায় পথচলা শুরু করেন মডেলিং ও নাটকে অভিনয়ের মাধ্যমে। সালমান শাহর পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড়। মাত্র চার বছরের চলচ্চিত্র জীবনে আকাশছোঁয়া জনপ্রিয়তা লাভ করেন তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে অভিষেক সালমান শাহর। সালমান শাহ অভিনীত মোট চলচ্চিত্রের সংখ্যা ২৭টি। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তার রহস্যজনক মৃত্যু হয়। আজও দেশের মানুষের কাছে সমান জনপ্রিয় বাংলা চলচ্চিত্রের বরপুত্রখ্যাত সালমান শাহ। সালমান শুধু চলচ্চিত্র নয় টিভি নাটক, বিজ্ঞাপনেও কাজ করে সমান জনপ্রিয়তা লাভ করেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: