চলছে ইজতেমার প্রস্তুতি, স্বেচ্ছায় কাজ করছেন মুসল্লিরা

   
প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, ১৩ ডিসেম্বর ২০১৯

রাজধানীর সন্নিকটে টঙ্গীর কহর দরিয়া খ্যাত তুরাগ নদের তীরে এগিছে চলছে ২০২০ সালের বিশ্ব ইজতেমার প্রস্তুতি। এ উপলক্ষে স্বেচ্ছায় কাজ করছে মুসল্লিরা। প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন জেলার মুসল্লিরা ময়দান প্রস্তুত কাজে ব্যস্ত সময় পার করছেন। আগত মুসল্লিরা ময়দানে মাটিকাটা, ময়লা আবর্জনা পরিস্কার, খুটি স্থাপন, সামিয়ানা তৈরি, চট বাধাইসহ বিভিন্ন কাজ করছে। গাজীপুর কালিয়াকৈর এলাকা থেকে স্বেচ্চায় কাজ করতে আসা মুসল্লি সানোয়ার ও মনির হোসেন বলেন, ফজরের নামাজ শেষে ইজতেমা ময়দানে এসে সবাই স্বেচ্চায় কাজ করছি, আখেরাতে কিছু ছোয়াব পাওয়ার জন্য কাজ করছি।

ঢাকা মগবাজার এলাকা থেকে আসা মাদ্রাসা ছাত্র সয়াইফ হোসেন ও হাসান বলেন, আল্লাহকে রাজি-খুশি করার জন্য আল্লাহর রাস্তায় মেহনত করছি। আগামী ১০ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ১২ জানুয়ারী রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হবে। এরপর ৪দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ১৭ জানুয়ারি শুরু হয়ে ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্ব। গতবারের মতো এবারও প্রথম পর্বে মাওলানা জোবায়ের পন্থী মুসল্লিরা টঙ্গী ময়দানে ইজতেমার আয়োজন করবে। এরপর মাঝে চারদিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্বে মাওলানা সা’দ অনুসারীরা ইজতেমার আয়োজন করবে। এ বিষয়ে র‌্যাব-১এর কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, গতবারের মতো এবারও মুসল্লিদের নিরাপত্তায় র‌্যাবের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে গাজীপুর জিএমপি কার্যালয়ে আইনশৃঙ্খলা নিয়ে সভা হয়েছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: