প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

চাঁদা নয়, আমার সংগঠন চালানোর জন্য জনগণের কাছে অনুদান চাইছে: নুর

   
প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

ছবি: ইন্টারনেট

আগামী মাসেই নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ গঠনের ইচ্ছা পোষণ করে গণচাঁদা সংগ্রহের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। ‘দেশের মানুষের অধিকার এবং গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার’ সংগ্রামকে সুসংগঠিত করতে এই গণচাঁদা আহ্বান করা হয়েছে বলে জনগণের উদ্দেশ্যে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। রোববার (১৮ অক্টোবর) রাতে ফেইসবুক লাইভে তিনি এই তথ্য জানান।

এসময় অপপ্রচারে পাত্তা না দেওয়ার আহ্বান জানান তিনি। তার সংগঠনের নীতি সংগঠনের নেতাকর্মীরা ঠিক করবে বলেও জানান তিনি। তিনি বলেন, ‘আমার সংগঠন জনগণের জন্য কাজ করছে, জনগণের কাছে সংগঠন চালানোর জন্য অনুদান চাইছে।’

তিনি আরও বলেন, ‘সাতটি ফোন নম্বর দেওয়া হয়েছে, এক নম্বরে সহযোগিতা করলে আরও দুজনকে জানাবেন।’ নুর বলেন, ‘চ্যানেলগুলো হলুদ সাংবাদিকতা করে গ্রহণযোগ্যতা হারিয়েছে। চ্যানেলে তার অডিও ফাঁস হয়েছিলো উল্লেখ করে নুর বলেন, তার কোনো দুর্নীতি থাকলে দুদক খুঁজে পেত।’ নানা কারণে সরকার চাপে থাকলে তার বিরুদ্ধে অপপ্রচার করিয়ে মানুষের মনযোগ ভিন্নখাতে নিয়ে যায়।

তিনি মনে করেন, এখন দেশে গণতান্ত্রিক আন্দোলন গড়তে না পারলে দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। জাতীয় নেতাদের তিনি যুগপৎ আন্দোলনের তাগিদ দিয়েছেন। তিনি অভিযোগ করেন, তথাকথিত মূল ধারার গণমাধ্যম তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তার লাইভ ১৭ হাজার মানুষ দেখছে উল্লেখ করে নুর বলেন, কোনো চ্যানেল একযোগে ১৭ হাজার দর্শক দেখে কী না তা নিয়ে তার সন্দেহ আছে। তাদের বর্জনের জন্য একত্তর টিভির গ্রহণযোগ্যতা কমেছে।’ তাদের বিজ্ঞাপন কমে গেছে উল্লেখ করে নুর বলেন, ‘এটা অন্য চ্যানেলগুলো জন্য একটা উদাহরণ।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: