প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

‘চাকরি করবোনা, চাকরি দেবো’

   
প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

‘চাকরি করবোনা, চাকরি দেবো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসাহ উদ্দীপনা এবং নানা আয়োজনের মধ্যে দিয়ে ভোলায় ‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশনের ১০০০তম দিন উদযাপন করা হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) ভোলা প্রেসক্লাবের হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে উদ্যোক্তা কর্মশালা, কবিতা আবৃতি, গান, নাচসহ নানা আয়োজনে পরিপূর্ণ ছিলো। পাশাপাশি অনুষ্ঠানে প্রায় ১৬জনকে সম্মাননা স্মারক এবং শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি। পরে একে একে বক্তব্য, কর্মশালা, গান, নাচ আবৃতিতে জমে উঠে হলরুম। এর আগে কেকে কেটে অনুষ্ঠান উদ্বোধন করা হয়। অনুষ্ঠান শেষে বিকালে জেলার তুলাতলীতে নদীর পাড়ের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শুরু হয় নানা অনুষ্ঠান। এতে ৩টি ক্যাটাগরিতে খেলার আয়োজন করা হয়। পরে তাদের মাঝে পুরষ্কার এবং খাবার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান অধ্যক্ষ শাফিয়া খাতুন,উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের ভোলা জেলা প্রশিক্ষণ সমন্বয়কারী মোঃ আরিফ হোসেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) ভোলা জেলার উপ-ব্যবস্থাপক এস এম সোহাগ হোসাইন, ভোলা জেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি সুলতানা রাজিয়া, জনপ্রিয় উপস্থাপক ও সংগীত শিল্পী তালহা তালুকদার (বাধন), চরফ্যাশন পৌর আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহমুদা খানম মিলি প্রমূখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর ভোলা জেলা ডিস্ট্রিক্ট এম্বাসেডর নাহিদ নুশরাত (তিশা), মোঃ এমদাদ হোসেন, এম শরীফ আহমেদ, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর উপজেলা এম্বাসেডর মোঃ জাকির হোসেন, ক্যাম্পাস এম্বাসেডর মোঃ শাহিন হাছান রোহান এবং শহীদুল, সিনিয়র সদস্য আবদুর রহিম, সুমন মুহাম্মদ, মোঃ খায়রুল ইসলাম, রোমান ভূইয়া, রাসেল মাহমুদ প্রমূখ।

বক্তব্যে বক্তারা বলেন, এদেশে চাকরির বাজার খুবই মন্দা,এসময় তরুণদের উদ্যোক্তা হওয়া ছাড়া উপায় নেই। স্বপ্নবাজ সফল উদ্যোক্তা ইকবাল বাহার জাহিদ শিক্ষিত তরুণদের উদ্যোক্তা তৈরীর জন্য যে কাজটি হাতে নিয়েছেন নিশ্চয় তা প্রশংসা পাওয়ার যোগ্য। তার গাইডলাইনকে কাজে লাগিয়ে তরুণরা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে বলে আমরা আশাবাদী।

উল্লেখ্য, ‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন সফল উদ্যোক্তা ও অপটিম্যাক্স কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল বাহার জাহিদ। ৩০সেপ্টেম্বর ২০২০ সংগঠনের ১ হাজার তম দিন পূর্ণ হয়। সংগঠনটি গত প্রায় ৩ বছরে ৭ হাজার উদ্যোক্তা তৈরী করেন। দেশের ৬৪জেলায় এবং ৫০টি দেশে বিরতিহীন অনলাইনে উদ্যোক্তা তৈরীর কার্যক্রমের পাশাপাশি তারা নিরলসভাবে নানারকম সামাজিক কার্যক্রম করে যাচ্ছেন।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: