প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

চাপমুক্ত থেকেই কাল মাঠে নামবে বাংলাদেশ

   
প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০১৯

বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক বলেছেন ইন্দোরের হলকার স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) স্বাগতিক ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে চাপ মুক্ত মানসিকতা নিয়েই মাঠে নামবে টাইগাররা। শক্তিশালী ভারতের বিপক্ষে কেউ বাংলাদেশের জয় প্রত্যাশা করছে না। তাই দলের উপর বাড়তি কোন চাপও থাকছে না বলে মন্তব্য করেছেন মোমিনুল।

বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ায় এই সিরিজের নেতৃত্ব পাওয়া মোমিনুলের মতে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে পারাটাই বাংলাদেশের জন্য বড় অনুপ্রেরণা। একই সঙ্গে ম্যাচ জয়ের কোন বাড়তি চাপও থাকছে না টাইগারদের উপর। ফলে ক্রিকেটাররা ম্যাচটি উপভোগ করতে পারবে দারুণভাবে।

মোমিনুল বলেন, ‘যখন ম্যাচ জয়ের প্রত্যাশা থাকে তখন দলের উপর বাড়তি চাপ পড়ে। আমি মনে করি এই ম্যাচটি আমরা উপভোগ করব। কারণ কেউ আশা করছে না ভারতের বিপক্ষে আমরা জয়ী হবো। তবে এর মানে এই নয় যে আমরা জয় পাবার চেষ্টা করব না।’

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এর মানে এই নয় যে আমরা জয় পাবার জন্য কঠোর পরিশ্রম করব না। আমার বক্তব্য হচ্ছে এখানে আমরা চাপ মুক্ত হয়ে খেলতে পারব। ফলে আমরা আমাদের খেলাটিকে উপভোগ করতে পারব। তবে এটি নিশ্চিত যে জয়ের লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামব।’

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: