ঈদুল আজহা উপলক্ষে

চামড়া শিল্পনগরীর কার্যক্রম মনিটরিং করবে বিসিক

   
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২০

ঈদুল আজহায় সাভারে অবস্থিত বিসিক চামড়া শিল্পনগরীতে চামড়া প্রক্রিয়াকরণ, বর্জ্য ব্যবস্থাপনা, নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিকভাবে মনিটরিং করবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। চামড়া শিল্প নগরীর সার্বিক পরিস্থিতি নিয়মিত পরিদর্শন ও তদারকির জন্য ২৯ জুলাই বিসিকের এক অফিস আদেশে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদকে দায়িত্ব প্রদান করা হয়েছে ।

ঈদুল আজহার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে একসাথে প্রচুর কোরবানির পশুর চামড়া বিসিক চামড়া শিল্পনগরী আসবে এমন পরিস্থিতি বিবেচনায় নিয়ে শিল্পনগরীর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিসিকের পরিচালনা পর্ষদ সদস্যরা পুরো আগস্ট মাস জুড়ে পৃথকভাবে পর্যায়ক্রমে চামড়া শিল্প নগরীর কার্যক্রম সার্বক্ষণিকভাবে মনিটরিং করবেন।

অফিস আদেশ বিসিকের পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষকে ২ আগস্ট থেকে ৫ আগস্ট, সচিব মোস্তাক আহমেদকে ৬ থেকে ৯ আগস্ট, পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকীকে ১০ থেকে ১৪ আগস্ট, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মোঃ খলিলুর রহমানকে ১৫ থেকে ১৮ আগস্ট, পরিচালক ( দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহা: আব্দুস ছালামকে ১৯ থেকে ২২ আগস্ট, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মো: ফারুককে ২৩ থেকে ২৬ আগস্ট, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো: আলমগীর হোসেনকে ২৭ থেকে ৩০ আগস্ট পর্যন্ত চামড়া শিল্পনগরীর কার্যক্রম পরিদর্শন ও মনিটরিংয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে।

চামড়া শিল্প নগরীতে জরুরি কোন পরিস্থিতির সৃষ্টি হলে পরিদর্শনকারী কর্মকর্তাগণ তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাৎক্ষণিকভাবে অবহিত করবেন। এছাড়া, প্রতিদিন চামড়া শিল্প নগরী দৈনন্দিন কার্যক্রমের একটি সংক্ষিপ্ত প্রতিবেদন বিসিক চেয়ারম্যান বরাবর প্রেরণ করবেন।

এছাড়া, ঈদুল আজহায় কোরবানিকৃত পশুর চামড়া সংরক্ষণের জন্য চাহিদা অনুযাযী লবণ সরবরাহ ও প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে বিসিকের সকল আঞ্চলিক পরিচালক, শিল্প সহায়ক কেন্দ্র প্রধান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দকে ঈদের ছুটিতে কর্মস্থলে অবস্থান করে জেলা প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে লবণ ও চামড়া পরিস্থিতি মনিটরিং কার্যক্রম জোরদার করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। ৩০ জুলাই এক অফিস আদেশে এ নির্দেশনা জারি করা হয়।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: