প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

চাল আত্মসাতের দায়ে ইউনিয়ন আ’লীগ সভাপতিকে দল থেকে অব্যাহতি

   
প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, ৩০ মে ২০২০

বগুড়ার কাহালুতে সরকারী চাল আত্মসাতের দায়ে এক ইউনিয়ন আ’লীগের সভাপতিকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শনিবার (৩০ মে) এক বিবৃতিতে উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টিএম ছানাউল্লাহ ঝিলুকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিবৃতিতে আরো জানানো হয়, তাকে সংগঠন থেকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সুপারিশ প্রেরণ করা হয়েছে। ঘটনার সাথে সংশ্লিষ্ট দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এরআগের খাদ্য বিভাগের ডিলার ও আওয়ামীলীগ নেতা সানাউল্লাহ তালুকদার ঝিলু তার কাজিপাড়াস্থ গুদামে খাদ্যবান্ধব কর্মসুচির আওতাধিন ১০ টাকা কেজি দরের ৫০ কেজি ওজনের ৪১ বস্তা চাল দরিদ্রদের কাছে বিক্রি না করে গুদামে মজুত করে রাখেন। এরপর সুযোগ বুঝে ঈদের আগের দিন রোববার ভোরে কালোবাজারে ওই ৪১ বস্তা চাল বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাবার সময় জনতা আটক করে। এরপর কাহালু থানায় খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে চালগুলো জব্দ থরে থানা হেফাজতে নেয়। এ ঘটনায় ডিলার সানা উল্লাহ তালুকদার ঝিলুর বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করে। জব্দকরা চাল থানা হেফাজতে নেয়া হয়েছে। তবে আসামী ঝিলুকে ঘটনার ৭ দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: