চীনের আকাশে বিস্ময়কর দুই ‘জেটম্যান’

   
প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০২০

চীনের ঝাংজিয়াজিতে জেট বিমানের মতো ডানা লাগিয়ে উড়ে বেড়িয়ে রোমাঞ্চকর এক কাণ্ড করেছেন দুই জেট আরোহী। ভিঞ্চ রেফেত ও ফ্রেড ফিউগেন নামের এই দুই জেটমানব তাদের অভিনব যাত্রা দিয়ে মুগ্ধ করেছেন। জেটবিমান নিয়ন্ত্রণ করে তার পাইলট। কমবেশি আকাশেও উড়তে দেখা যায় সহসাই। কিন্তু জেটমানব বিষয়টা সত্যিই অদ্ভুত।

দেখা যায় তারা পিঠে কার্বনের তৈরি জেট বিমানাকৃতির ডানা চাপিয়ে ৪০০ কিলোমিটার গতি বেগে উড়ে বেড়ান এই দুই জেটমানব। যা সাধারণ মানুষের মনে দেয় রোমাঞ্চের দোলা। জেটমানব ভিঞ্চ রেফেত বলেন, আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে। এটা সত্যিই অসাধারণ এক অভিজ্ঞতা। মনে হচ্ছে আমি উপর থেকে পুরো জগতটা দেখছি। যেনো আমি স্বর্গে নামছি। অনুভূতিটা বলে বোঝানোর মতো নয়।

অভিজ্ঞতার কথা জানিয়ে তারা বলেন, এই কাজের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিলো থিয়ানমেন গুহা বা স্বর্গের দরজা পার করা। জেটমানব ফিউগেন বলেন, আমরা অনেক দ্রুতগতিতে উপর থেকে উড়ছিলাম। একটু ভয় তো লেগেছেই। আর যখন পাহাড়ের ঐ গর্ত দিয়ে ঢুকলাম, মনে হয়েছে এই বুঝি লেগে গেলো। দারুণ রোমাঞ্চ কাজ করেছে তখন। শুধু চীনাবাসী নয়, জেটমানবদের রোমাঞ্চকর এই যাত্রা উপভোগ করেছে চীনে আসা পর্যটকরাও।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: