চীনে মহামারী: খাদ্যসংকটে বাংলাদেশি ৫০০ শিক্ষার্থী, দেশে ফিরতে চাইলেন সাহায্য

   
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২০

চীনের বিভিন্ন শহরে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এতে করে বন্ধ হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা ও দোকানপাট। চীনের উহান শহরের বাংলাদেশি শিক্ষার্থীরা পড়েছেন মহাবিপদে। একদিকে ভাইরাসের আতঙ্ক অন্যদিকে দোকানপাট বন্ধ থাকায় ফুরিয়ে আসছে তাদের খাবার। এমতাবস্থায়, জরুরি ভিত্তিতে দেশে ফিরতে বাংলাদেশ দূতাবাসের সাহায্য চেয়েছেন তারা। তবে দূতাবাস এখনো এ বিষয়ে কোনো উদ্যোগ নেয় নি।

হুবেই ইউনিভার্সিটি অব টেকনোলজিতে মেকানিক্যাল অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করা রাকিবুল তূর্য শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে বলেন, ‘আমাদের সঙ্গে দূতাবাস আজ যোগাযোগ করেছে। সমস্যা হলে জানাতে বলেছে। কিন্তু দেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে কিছু বলেনি। আমাদেরকে যেন দেশে নিয়ে যাওয়া হয়।’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪১ জন। আক্রান্ত হয়েছেন প্রায় ১ হাজার ৩০০ জন। উহান শহর এখন কার্যত অচল অবস্থায় আছে। সব ধরনের পরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। সাধারণ মানুষকে শহর ছাড়তে নিষেধ করা হয়েছে। বিমানবন্দরে সব যাত্রীবাহী বিমানও বাতিল করা হয়েছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: