প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ছবির নাম নিয়ে সমালোচনা, ক্ষুব্ধ শাকিব ভক্তরা

     
প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, ১৮ জুন ২০১৯

দীর্ঘ ছয় বছর পর শুরু হলো ‘মনের মত মানুষ পাইলাম না’ সিনেমার শুটিং। গত শনিবার থেকে এফডিসিতে চলছে এর শুটিং। ২০১৩ সালে একবার এই ছবির মহরত হলেও গতকাল রাজধানীর ঢাকা ক্লাবে দ্বিতীয়বারের মত হয়ে গেলো ছবিটির মহরত। ছবিটিতে শাকিব খানের সাথে অপু বিশ্বাসের অভিনয় করার কথা থাকলেও এখন তার পরিবর্তে থাকছে চিত্রনায়িকা শবনম বুবলী।

শাকিব খানের নতুন ছবি মানেই নতুনত্ব। চলতি বছরে যখন ঘোষণা এল এই ছবিটির কাজ শুরুর তখন ভক্তরাই বেশ সমালোচনার জন্ম দিলেন ছবির নাম নিয়ে। শাকিব ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন, নতুন ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’-এর নাম যেন পরিবর্তন করা হয়। এই সময়ে এসে ছবির এমন নাম খুব একটা মানানসই না বলেই অভিমত তাদের।

যখন প্রথমদিকে ছবিটির ঘোষণা এসেছিল তখন হলে সেসময়ের সাথে সেটা ঠিক ছিলো। কারণ তখন শাকিবের জনপ্রিয়তা ছিল তুঙ্গে আর সময়টাও ছিল শাকিবের উঠতি সময়। তখন ছবিতে শাকিব মানেই ছবি হিট, ছবির নাম বা নায়িকা কোন বিষয় ছিলো না। কিন্তু এই সময়ে ছবির এমন নাম বড় বেমানান। এমনটাই দেখা যাচ্ছে শাকিব খানের ফ্যান পেজ ও গ্রুপে। ভক্তরা সেখানে নাম পরিবর্তন নিয়ে প্রচারণাও চালিয়েছেন।

ছবিটির মহরতের দিন ছবির পরিচালক জাকির হোসেন রাজু জানান, নামটি পরিবর্তন হওয়ার কোনো সম্ভাবনা নেই। এটিই চূড়ান্ত। ছবির গল্পের জন্যই এমন নাম রাখা হয়েছে।

শাকিব খান বলেন, ‘এটা মিষ্টি একটি প্রেমের চলচ্চিত্র। চিরচেনা গল্প। যা দেখলেই মনে হবে, এটা আমার পরিচিত ঘটনা। যেখানে একটি গ্রামের গল্প উঠে আসবে। শহরও যুক্ত হবে। আমার সাম্প্রতিক ছবির বাইরে একেবারের ভিন্নভাবে এখানে আমাকে পাওয়া যাবে।’

গতকাল (১৭ জুন) রাত ৮টায় ঢাকা ক্লাবে ছবিটির মহরত হয়। সেখানে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন, তথ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, সিনেমাটির পরিচালক জাকির হোসেন রাজু, শাকিব খান-বুবলীসহ অনেকে।

২০১৩ সালে শাকিব খানের জনপ্রিয়তা যখন তুঙ্গে তখন শাকিব ও অপু বিশ্বাসকে নিয়ে ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার ঘোষণা দেন জাকির হোসেন রাজু। এরপর সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। পরে কোনও এক বিশেষ কারণে ছবিটির শুটিং হয়নি। নতুনভাবে শুরু হওয়া এ ছবিতে অপুর স্থলাভিষিক্ত হয়েছেন বুবলী।

গল্পে কিছুটা পরিবর্তন এনে সিনেমাটির চিত্রনাট্য রচনা করছেন আবদুল্লাহ জহির বাবু। এর আগে রাজধানীর একটি স্টুডিওতে সিনেমাটির দুটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গাজী মাজহারুল আনোয়ার ও জাকির হোসেন রাজুর কথায় গান দুটির সুর ও সংগীত করেছেন শফিক তুহিন। কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান তারকা খ্যাত সংগীতশিল্পী রাশেদ।

শাকিব খানকে নিয়ে আগেও সিনেমা নির্মাণ করেছেন জাকির হোসেন রাজু। এগুলোর মধ্যে আছে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘স্বামীর সংসার’, ‘আমার প্রাণের প্রিয়া’, ‘মা আমার স্বর্গ’ ও সর্বশেষ ‘মনের ঘরে বসত করে’।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: