শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ছাত্রী হল নির্মাণে বিভিন্ন অভিযোগে জাবিতে বিক্ষোভ মিছিল

   
প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, ১২ ডিসেম্বর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নতুন তিনটি ছাত্রী হল নির্মাণে প্রায় ১৪ কোটি অর্থ আত্নসাৎ ও অনিয়মের অভিযোগে বিক্ষোভ প্রতিবাদ জানিয়ে মিছিল করেছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীর একাংশ। বৃহস্পতিবার বিকাল ৪ টায় “দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর” ব্যানারে বিক্ষোভ এ মিছিল করেছে আন্দোলনকারীরা। মিছিলটি
বিশ্ববিদ্যালয়ের টারজান পয়েন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নতুন প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান বলেন, “উপাচার্য আপনি যতই কান বন্ধ করে রাখেন, মনে রাখবেন আপনার দুর্নীতির কথাগুলো ভেসে বেড়াবে। যে তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে তার প্রতি সম্মান রেখে আপনি যত দ্রুত সম্ভব দায়িত্ব থেকে কিছুদিনের জন্য সরে যান। যেন তদন্ত প্রক্রিয়াটি শেষ হয়। যদি আপনি নির্দোষ প্রমাণিত হন , তাহলে আপনি আবার পুনর্বহাল হবেন। তা না হলে এই আন্দোলন বহাল থাকবে”।

সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচী আগামি ১৮ ডিসেম্বর বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন নেতৃবৃন্দ ।

উল্লেখ্য, চার মাসেরও বেশি সময় ধরে উপাচার্য বিরোধী আন্দোলন চলমান রয়েছে। গত ৫ নভেম্বর আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার পর জরুরি সিন্ডিকেট বৈঠকের মাধ্যমে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে প্রশাসন। প্রায় ১ মাস টানা শিক্ষা কার্যত্রম বন্ধ থাকার পর গত ৮ ডিসেম্বর থেকে পুনরায় তা চালু করা হয়।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: