মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

ছোট্ট মাঠে সাফল্য পাবে টাইগাররা

   
প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, ১৪ জুন ২০১৯

টনটনের মাঠ সামার সেট গ্রাউন্ডটি হোম গ্রাউন্ড। এটি ইংল্যান্ডের সবচেয়ে ছোট মাঠের মধ্যে একটি। আউট ফিল্ড মাঠের গঠন পারিপার্শ্বিকতা সবই চোখের প্রশান্তি। যদিও আয়তনের কারণে আপতত এই গ্রাউন্ড স্পিনারদের মনে জাগায় অশান্তি। শেষ ম্যাচে অস্ট্রেলিয়া-পাকিস্তান দুই দলের কেউই টনটনে বিশেষজ্ঞ স্পিনার খেলায় নি। অথচ বাংলাদেশ বোলিং এর বড় শক্তি স্পিন। তাই সাকিব মিরাজের চ্যালেঞ্জ কতটা কঠিন সেই প্রশ্ন থাকছেই।

এদিকে বাংলাদেশের স্পিন বোলিং কোচ সুনীল ষোশির মতে, ব্যাটসম্যান বুঝে মাথা খাটিয়ে বল করলে টনটনে ছোট্ট মাঠে সাফল্য পাবে বাংলাদেশ।

তিনি আরও বলেন, ‘আমি মনে করি সব বোলারদের জন্যই এটা চ্যালেঞ্জিং। বিশেষ করে স্পিনারদের জন্য। কিন্তু আমাদের স্পিনাররা যেকোন পরিস্থিতি চ্যালেঞ্জ ও মোকাবেলায় প্রস্তুত আছে। পরিস্থিতি বিবেচনা করে টপ অর্ডার আর মিডল অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে আমরা পরিকল্পনা সাজাবো।’

শহর বদলাতে পারলেও আকাশ তো আর বদলানো যায় না। তাই বৃষ্টিও টাইগারদের সাথে সাথে। টনটনে ম্যাচের দিন বৃষ্টি থাকবে কিনা নিশ্চিত করে এখনও বলা যাচ্ছে না। তবে কিছুটা সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি নিয়ে টাইগার এই স্পিন কোচ বলেন, ‘বৃষ্টির সাথে আমরা যুদ্ধ করে পারবো না। আমরা তাকিয়ে আছি পরের ম্যাচের দিকে। কিভাবে সেই ম্যাচে ভালো করা যায়। আর জয় নিয়ে আসা যায়।’

ব্যাক টু ব্যাক ম্যাচ খেলায় আজ শুক্রবার ১৪ জুন ঐচ্ছিক অনুশীলন করবে টাইগাররা। টনটনে পূর্ণাঙ্গ অনুশীলন করবে শনিবার (১৫ জুন)।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: