প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

ছোট ভাইয়ের জানাজায় অংশ নিতে রাষ্ট্রপতি জন্মস্থান মিঠামইনে যাচ্ছেন

   
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ১৮ জুলাই ২০২০

রাষ্ট্রপতির ছোট ভাই ও সহকারী একান্ত সচিব বীর মুক্তিযাদ্ধা মো. আবদুল হাইয়ের নামাজে জানাজায় অংশ নিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীকাল রোববার (১৯ জুলাই) নিজ জন্মস্থান কিশোরগঞ্জ জেলার মিঠামইনে যাচ্ছেন। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, আগামীকাল রোববার (১৯ জুলাই) দুপুর ১টায় রাষ্ট্রপতির ছোট ভাই ও সহকারী একান্ত সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের মরদেহ একটি হেলিকপ্টারে করে মিঠামইন আনা হবে।

এরপর মুক্তিযাদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা ও রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হবে। বেলা আড়াইটার মধ্যে প্রথম নামাজে জানাজা শেষে তাঁকে কামালপুর গ্রামের নিজ বাড়িতে আনা হবে।

প্রথম নামাজে জানাজা শেষ হওয়ার খবর নিশ্চিত হওয়ার পর রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার মিঠামইনের উদ্দেশ্যে রওনা করে স্থানীয় হেলিপ্যাডে পৌঁছবে।

সঙ্গে সঙ্গে নিশ্ছিদ্র নিরাপত্তায় রাষ্ট্রপতিকে তাঁর নিজ বাড়িতে নিয়ে যাওয়া হবে এবং সেখানে তিনি নির্ধারিত সীমিত সংখ্যক মুসল্লিসহ দ্বিতীয় নামাজে জানাজায় অংশ নিবেন।

দ্বিতীয় ও শেষ নামাজে জানাজা শেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইকে পিতা-মাতার কবরের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

করোনা ও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে রাষ্ট্রপতিকে কঠোর নিরাপত্তা বেষ্টনিতে রাখা হবে। এমন কি কোভিড-১৯ নেগেটিভ পরীক্ষার প্রমাণক ছাড়া প্রটোকল অফিসারকেও ডিউটি করতে দেয়া হবে না।

এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: