ছয় মাস আগে চ্যাম্পিয়ন ঘোষণা, এখন ইংল্যান্ডের সেমিফাইনাল নিয়েই টানাটানি!

     
প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, ২৭ জুন ২০১৯

বেশি না। এইতো সবে ছয় মাস আগের কথা। এ বছরের জানুয়ারিতে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার নাসের হুসেইন বলে দিয়েছিলেন, এবারের বিশ্বকাপ জিতকে ইংল্যান্ড। সে সময় ইংল্যান্ডের ফর্মের বিবেচনায় কেউ দ্বিমতও করেনি তার বক্তব্যে। কিন্তু এখন সেমিতে ইংল্যান্ডের ওঠা নিয়েই রয়েছে সঙ্কা। অস্ট্রেলিয়ার কাছে ৬৪ রানে হেরে নিজেদের সেমিফাইনালের আশাটা আরও একটু মলিন বানিয়ে ফেলেছে এউইন মরগানের দল। ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচ এখন আক্ষরিক অর্থেই তাদের জন্য বাঁচা-মরার লড়াই। অবস্থা এমন দাঁড়িয়েছে, দুই ম্যাচের একটিতে হারলেও বেজে যেতে পারে বিদায় ঘণ্টা। অথচ নিজেদের কাজটা নিজেরাই কঠিন বানিয়েছে ইংল্যান্ড। পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে অপ্রত্যাশিতভাবে দুটি ম্যাচ হেরেই বিপাকে পড়ে গেছে তারা।

৭ ম্যাচে ৪ জয় ও ৩ হার নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের চারে থাকলেও বিপদের শঙ্কা আছে বেশ ভালো রকম।

বাদ পড়ার শঙ্কা বোধ হয় ভর করেছে নাসের হুসেইনের মনেও। না হলে ছয় মাসে আগেই যিনি ইংল্যান্ডকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে দেখছিলেন, তিনিই কেন এখন বলবেন, এবারের বিশ্বকাপ ইংল্যান্ডের ইতিহাসেরই সবচেয়ে বাজে বিশ্বকাপ হয়ে যেতে পারে!

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: