প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

জনসনের ওষুধ সেবনে পুরুষের স্তন বৃদ্ধি, ৮০০ কোটি ডলার জরিমানা

   
প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২০

জনসন অ্যান্ড জনসনের তৈরি মানসিক চিকিৎসার ওষুধ সেবনের পর স্তনের আকার বদলে যাওয়ার ঘটনায় দায়েরকৃত একটি মামলায় যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার আদালত কোম্পানিটিকে ৮ বিলিয়ন ডলার জরিমানা করেছেন। ওষুধ সেবনের পর পুরুষের স্তন বৃদ্ধির ব্যাপারে গ্রাহকদের সতর্ক করতে ব্যর্থ হওয়ায় শুক্রবার (১৭ জানুয়ারি) ফিলাডেলফিয়ার আদালতের বিচারকরা এই বহুজাতিক কোম্পানিকে জরিমানা করেছেন।

আদালত বলেছেন, এই মুহূর্তে ক্ষতিপূরণ হিসেবে ভূক্তভোগীকে ৬ দশমিক ৮ মিলিয়ন ডলার পরিশোধ করবে জনসন অ্যান্ড জনসন। তবে মার্কিন এই ফার্মাসিউটিক্যালস কোম্পানি আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে বলে জানিয়েছে।

এর আগে, গত অক্টোবরে আদালতকের বিচারকরা জনসন অ্যান্ড জনসন এবং এর সহযোগী প্রতিষ্ঠান জনসিন ফার্মাসিউটিক্যালসকে ভূক্তভোগী ও মামলার বাদি নিকোলাস মুরেকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন। ওই সময় তিনি আদালতকে বলেন, সিজোফ্রেনিয়া এবং বাইপোলার ডিসঅর্ডারের চিকিৎসায় জনসিন ফার্মাসিউটিক্যালসের রিসপারডাল ওষুধটি সেবনের পর তার স্তন বড় হতে থাকে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: