প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

জন্ম নেয়া দুই ভাই-বোন করোনা এবং কোভিড

   
প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, ৪ এপ্রিল ২০২০

পৃথিবীতে চলছে এক মহামারির প্রকোপ। এর মধ্যে জন্মগ্রহন থেমে নেই প্রতিনিয়ত পৃথিবীর আলোর মুখ দেখছে নবজাতক। করোনাভাইরাসের এই প্রকোপের মধ্যে জন্ম নেয়া জমজ দুই সন্তানের নাম রাখা হয়েছে মারাত্মক এই ভাইরাসের নামে। সন্তান দুটির নাম রাখ হয় করোনা এবং কোভিড। যমজ শিশুর বাবা-মা বলেন মাহমারী চলাকালীন সময় তারা পৃথিবীতে আসতে যে সমস্যার সম্মুক্ষিন হয়েছে তা মনিয়ে করিয়ে দেবে তাদের এই নাম।

এমন ঘটনা ঘটেছে লকডাউনে থাকা ভারতে। মা প্রীতি ভার্মা পিটিআইকে বলেছেন: ‘প্রসব বেশ কয়েকটি সমস্যার মুখোমুখি হওয়ার পরে হয়েছিল এবং তাই আমি এবং আমার স্বামী দিনটি স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম। প্রকৃতপক্ষে ভাইরাসটি বিপজ্জনক এবং প্রাণঘাতী কিন্তু এর প্রকোপজনিত কারণে মানুষ স্যানিটেশন, স্বাস্থ্যবিধি এবং অন্যান্য ভাল অভ্যাসগুলিতে মনোনিবেশ করে। ‘এইভাবে, আমরা এই নামগুলি নিয়ে ভেবেছিলাম। হাসপাতালের কর্মীরা যখন বাচ্চাদের করোনা এবং কোভিড হিসাবে ডাকতে শুরু করেছিলেন, আমরা অবশেষে তাদের মহামারীটির নামকরণের সিদ্ধান্ত নিয়েছি। ’

হাসপাতালের একজন মুখপাত্র জানিয়েছেন, কোভিড ও করোনা দুজনই সুস্থ আছেন এবং এখন তাদের মায়ের সাথে তাদের ছাড় দেওয়া হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: