প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

জমজ দুই ভাইসহ জেএমবি’র ৫ জঙ্গী সদস্য গ্রেপ্তার

   
প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ১ জুন ২০২০

ময়মনসিংহের মুক্তাগাছায় অভিযান চালিয়ে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেটসহ জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ এর ৫ জঙ্গী সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। এ সময় তাদের বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ তিনটি মোবাইল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, মনোয়ার হোসেন মাজন (২৪) ও তার ভাই সানোয়ার হোসেন সাজন (২৪) তারা জমজ ভাই, পিতা চাঁন মাহমুদ। শফিকুল ইসলাম (৪৩) পিতা সৈয়দ আলী, মোস্তফা (৩০) জালাল উদ্দিন। চারজনই দুল্লা ইউনিয়নের নটাকুড়ি গ্রামের বাসিন্দা। অপরজন আব্দুস সামাদ (৪০) গোয়ালিয়াবাড়ি গ্রামের মৃত শাহাদ আলীর ছেলে। গ্রেপ্তারকৃত প্রত্যেকেই মুক্তাগাছা উপজেলার বাসিন্দা।

সোমবার ( ১ জুন) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সোমবার (৩১ মে) দ্বিবাগত ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জেলার মুক্তাগাছায় নালীখালী আনাম মিয়ার বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্যরা একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছেন। পরে ওই সংবাদের ভিত্তিতে আনাম মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জেএমবির (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ) সদস্য বলে স্বীকার করেছেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: