প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

জমি লিখে নিয়ে বৃদ্ধ বাবা-মাকে বাড়ী থেকে বের করে দিল ছেলে

   
প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০২০

বরগুনার তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নের বড়ভাই জোড়া গ্রামে প্রতিবন্ধী বৃদ্ধ বাবা ও বৃদ্ধা মাকে নির্যাতন করে জোর পূর্বক জমি লিখে নেবার অভিযোগ পাওয়া গেছে সন্তান মাহবুব খোকন (৫০) ও তার স্ত্রী সুফিয়া বেগম (৪২) এর বিরুদ্বে। মঙ্গলবার সন্ধায় আবারও খোকন ও তার স্রী সুফিয়া বেগম আরও জায়গা লিখে দেবার জন্য বাবা আঃ মোহাম্মদ হাফেজ (৮০) কে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

শারীরিক প্রতিবন্ধী মোহম্মদ হাফেজ জানায়, তাদের ২ছেলে এবং ১ মেয়ে। মেয়েকে অনেক আগেই বিয়ে দিয়েছেন। আর এক ছেলে বাকপ্রতিবন্ধী। তিনিও তার স্রী ছগিনা বেগম ও(৭০) শারীরিক প্রতিবন্ধী হওয়ায় চলাচলে সমস্যা হয়। বড় ছেলে ও তার স্রী সহ একই বাড়ীতে বসবাস করতো। ২০১৯ সালে ছেলে খোকন ও তার স্রী সমস্ত সম্পত্তি তাদের নামে লিখে দেবার জন্য স্বামী-স্রীকে শারীরিক নির্যাতন শুরু করে। এক পর্যায়ে জোর করে ১৮ কাঠা জমি লিখে নিয়ে তাদের ২ জনকে ও তাদের বাকপ্রতিবন্ধী ছেলেকে বাড়ী থেকে বের করে দেয়। মোহাম্মদ হাফেজ বলেন,বাড়ী থেকে তাড়িয়ে দেবার পরে কয়েক মাস মেয়ের বাড়ী থেকে নিজে বাড়ী করে বসবাস করতে থাকেন। ২৭ অক্টোবর মঙ্গলবার সন্ধায় খোকন ও তার স্রী,নাতিরা এসে নতুন বাড়ীও তাদেরকে লিখে দিতে বলে। এক পর্যায়ে খোকন তার বাবাকে মারধর করলে স্রী ছখিনা বেগম বাধাঁ দিলে তাকেও খোকন মারধর করেছে বলে মোহম্মদ হাফেজ জানায়।এ সময় স্হানীয় লোকজনের হস্তক্ষেপে খোকনকে প্রতিরোধ করা হয়।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, বাবা-মাকে নির্যাতনের কোন অভিযোগ আমরা পাইনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যাবস্হা নেয়া হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: