প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

জাতীয় শোক দিবস উপলক্ষে পরিবেশ মন্ত্রণালয়ের নানা কর্মসূচি

   
প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালনের লক্ষ্যে নানা কর্মসূচি নিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে এর অধীনস্থ দফতর-সংস্থাগুলোও বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

১৫ আগষ্ট শনিবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন সকল সকল দফতর/সংস্থার প্রধান কার্যালয় এবং মাঠ পর্যায়ের কার্যালয়ের ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এদিন সকাল ১০টায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন প্রতিনিধি এবং দফতর/সংস্থার প্রধানরা কালোব্যাজ ধারণ করে একসাথে ধানমন্ডির ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

দুপুর ১২টায় আগারগাঁওয়ে পরিবেশ অধিদফতরের অডিটোরিয়ামে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে আলোচনা সভা এবং বাদ যোহর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে সকল দফতর/সংস্থা পরিবেশসম্মত ব্যানার/ ড্রপডাউন ইত্যাদি প্রদর্শন করবে। দফতর/সংস্থার মাঠ পর্যায়ের অফিসগুলো স্থানীয় প্রশাসন আয়োজিত শোক দিবসের কর্মসূচিতে সকল দফতর/সংস্থা অংশ নেবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: