প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

জানা গেল এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সময়

   
প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, ৩০ মে ২০২০

১ এপ্রিল চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা ছিল। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা করোনা পরিস্থিতি স্বাভাবিক না হাওয়া পর্যন্ত শুরু হবে না বলে জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। শুক্রবার (২৯ মে) একটি দৈনিক পত্রিকাকে তিনি একথা বলেন। জিয়াউল হক বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই এই পরীক্ষার কার্যক্রম হাতে নেওয়া হবে। পরীক্ষা শুরুর আগেই শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে সময়সূচি।

প্রসঙ্গত, করোনার কারণে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে। এরই মধ্যে সরকারি-বেসরকারি অফিসগুলো রোববার থেকে ১৫ জনু পর্যন্ত সীমিত আকারে চলবে বলে সিদ্ধান্ত হয়েছে। তবে এসয় পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তর (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক বলেন, এখনও স্কুল-কলেজ খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। এ অবস্থায় জুনে অনুষ্ঠেয় অর্ধবার্ষিকী পরীক্ষা স্থগিত ছাড়া উপায় নেই।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: