প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার আরও অবনতি

   
প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, ২ জুলাই ২০২০

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের আরও কিছুটা অবনতি ঘটেছে। তার নিউমোনিয়া আগের চেয়ে আরও বেড়েছে। এ ছাড়া তিনি জ্বর ও গলা ব্যথায়ও ভুগছেন। বুধবার গণমাধ্যমকে এ তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ। তিনি বলেন, তার (জাফরুল্লাহ) ফুসফুসে যে ইনফেকশন, সেটা এক্সরেতে ভালো আসছে না। তাই সিটি স্ক্যান করানো দরকার।

তিনি জানান, বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তার সিটি স্ক্যান করার কথা ছিল। তবে তাদের বিলম্ব হওয়ায় গতকাল আর সিটি স্ক্যান করা হয়নি। আজ করা হবে। গত মঙ্গলবার বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের জি আর কভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার এক বিজ্ঞপ্তিতে জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতির কথা জানান।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তাহে তিনবার ডায়ালাইসিসনির্ভর, বিকল কিডনি রোগী হিসেবে ডা. জাফরুল্লাহ দীর্ঘ এক মাস রোগভোগের কারণে শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েছেন। শ্বাসযন্ত্রে প্রদাহের কারণে তার এখন কথা বলা বারণ। ডা. জাফরুল্লাহকে সোমবার প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ দেখে গিয়েছিলেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন বলে জানান ডা. মুহিব।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: