শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবিতে সামাজিক সংগঠন ইচ্ছা’র বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

   
প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

‘সবুজ নগর, সবুজ দেশ আমাদের সোনার বাংলাদেশ’ এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA/ইচ্ছা কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১.০০ টায় জাবির টিএসসি প্রাঙ্গণে বিভিন্ন ফলজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক, জাবি সিনেট সদস্য, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর। উপ পরিচালক নাসরিন সুলতানা। ইচ্ছা’র সভাপতি নুরুজ্জামান শুভ (ইতিহাস ৪৫ ব্যাচ), সহ সভাপতি এস এন সোহেল রানা (ইতিহাস ৪৫ ব্যাচ), শাহিদা আক্তার (ইতিহাস ৪৫ ব্যাচ) ইচ্ছা’র সদস্য মেহেদী হাসান বাদশা (চারুকলা ৪৭ ব্যাচ), আল আমিন ইমন (গণিত ৪৮ ব্যাচ) সহ আরো অনেকে।

ইচ্ছা’র সভাপতি নুরুজ্জামান শুভ (ইতিহাস ৪৫ ব্যাচ) বলেন, গাছ-ই জীবন, তাতেই ভুবন তাই কর সবাই বৃক্ষরোপণ। বৃক্ষ আমাদের পরম বন্ধু কিন্তু একবিংশ শতাব্দীতে এসে সবুজ শ্যামল পৃথিবীর অস্তিত্ব আজ বিপন্ন। বিষাক্ত গ্যাসের কবলে পৃথিবীর বাতাস হয়ে উঠেছে ভারী এবং প্রাণীর জীবনকে করে তুলেছে দুর্বিষহ। ঠিক এই সময়ে সুন্দর এই ভুবনকে রক্ষা করার জন্য, প্রাণী জগতের অস্তিত্ব টিকিয়ে রাখতে,আগামীর পৃথিবীকে সুন্দর, নির্মল করতে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে। বৃক্ষরোপণকে একটি সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: