শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি খুলছে কাল, ক্লাস-পরীক্ষা শুরু ৮ ডিসেম্বর

   
প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০১৯

অবশেষে টানা ১ মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলছে। আর আগামী ৮ ডিসেম্বর থেকে নিয়মিত ক্লাস-পরীক্ষা শুরু হবে।

বুধবার (৪ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে আয়োজিত সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, সিন্ডিকেটে কাল (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে হল খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আর ৮ ডিসেম্বর থেকে সকল বিভাগের নিয়মিত ক্লাস-পরীক্ষা শুরু করা হবে। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে বৈঠকে ১১ জন সিন্ডিকেট সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থানরত আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এর পরিপ্রেক্ষিতে ওইদিন সিন্ডিকেটের এক জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশন দেয়া প্রশাসন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: