শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি শিক্ষার্থী তাওহীদুল বাঁচতে চায়

   
প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৭তম আবর্তন) শিক্ষার্থী’ মীর তাওহীদুল ইসলাম’ ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছে। তিনি Pituitary Macroadenoma নামক রোগে মারাত্বকভাবে আক্রান্ত। Pituitary Gland এর উপরে প্রায় 3.5 cm বড় টিউমার এখন 2nd Stage এ আছে। টিউমারটি তার Optic nerve কে পেঁচিয়ে আছে। ফলে ক্রমেই তার চোখের দৃষ্টিশক্তি কমছে। বর্তমানে তার ডান চোখের মাত্র 21% এবং বাম চোখের 48% দেখতে পাচ্ছে। বাকি অংশ Completely BLIND । প্রতি ৪ দিনে ১% করে সে তার চোখের ক্ষমতা হারাচ্ছে।

টিউমারের অবস্থান খুবই জটিল হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন। দ্রুত অপারেশন করা না হলে তার দৃষ্টি শক্তি চিরতরে হারিয়ে সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় তাওহীদুল ইসলামের উন্নত চিকিৎসার জন্য আনুমানিক ২৫ লাখ টাকা প্রয়োজন। কিন্তু অল্প সময়ে দ্রুত অপারেশন করার জন্য এত টাকা তার পরিবারের পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়। তাই বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকতা-কর্মচারী ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি অসুস্থ তাওহিদের পাশে দাঁড়ানোর জন্য তার পরিবার অনুরোধ করেছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: