প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জামালপুরে ফের বন্যা, পানিবন্দি ৪ লাখ মানুষ

   
প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, ১৫ জুলাই ২০২০

কয়েক দিনের অবিরাম বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে জামালপুরে বন্যার পরিস্থিতি চরম অবনতি হয়েছে। বুধবার সকাল আটটা পর্যন্ত যমুনার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ১২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পউবো) জামালপুরের নির্বাহী প্রকৌশলী মো. আবু সাঈদ এবং পানি মাপক গেজ পাঠক আব্দুল মান্নান। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৪ লাখ মানুষ।

অব্যাহত পানি বৃদ্ধির ফলে নতুন অনেকগুলো এলাকা প্লাবিত হয়েছে। সদরের মেষ্টা, কেন্দুয়া, তিতপল্ল্যা, মাদারগঞ্জের কড়ুইচুড়া, গুনারিতলা, সরিষাবাড়ির পিংনা, আওনা, কামারাবাদের নিম্নাঞ্চলসহ আরও অনেক অনেক এলাকা। সবমিলিয়ে জেলার ৭ উপজেলার ৪০ টি ইউনিয়নের প্রায় ৪ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এ অবস্থায় দুর্গত এলাকায় প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ শুরু হলেও তা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল বলে অভিযোগ দুর্গতদের। এদিকে দেওয়ানগঞ্জ স্টেশন এলাকায় রেল লাইনে পানি উঠায় গতকাল রাত থেকে ইসলামপুর থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত রেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে চলাচলকারী আন্তঃনগর তিস্তা ও ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন দুটি ইসলামপুর স্টেশন পর্যন্ত যাতায়াত করবে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: