প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোলায়মান বাবু

সরিষাবাড়ী প্রতিনিধি

‘জামালপুর এক্সপ্রেস’ এর যাত্রা শুরু

   
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২০

জামালপুর এক্সপ্রেস নামের নতুন ট্রেনের যাত্রা শুরু করেছে। জামালপুর-সরিষাবাড়ী- ভূয়াপুর-বঙ্গবন্ধু সেতু পূর্ব ষ্টেশন হয়ে ঢাকাগামী এই ট্রেনের শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৬ জানুয়ারী) এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওয়ে ষ্টেশন জগন্নাথগঞ্জ ঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে নতুন আন্তঃনগর ট্রেন এর শুভ উদ্বোধন করেন। উপজেলা আওয়ামীলীগ আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান।

তিনি বলেন, এ্যাডঃ মতিয়র রহমান তালুকদার স্বপ্ন দেখেছিলেন বলেই ২১৭ কোটি টাকা ব্যায়ে রেলপথ নির্মান শেষে ৬২০ আসন বিশিষ্ট “জামালপুর এক্সপ্রেস”নামক একটি অত্যাধুনিক নতুন আন্তঃনগর ট্রেন মুজিবর্ষে গনভবন হতে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শুভ উদ্বোধন করে জামালপুরবাসীকে উপহার দিয়ে কৃতজ্ঞতায় আবদ্ধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরিষাবাড়ী-জামালপুরের ৪০কিঃমিঃ রেল সংযোগ পথের স্বপ্ন দেখেছিলেন প্রয়াত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীরমুক্তিযোদ্ধা এ্যাডঃ মতিয়র রহমান তালুকদার। আর তা পূরন করতে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান এর প্রচেষ্টায় জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই স্বপ্ন বাস্তবায়ন করেছেন।

ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে নতুন আন্তঃনগর ট্রেন এর শুভ শেষে বিশাল আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক প্রমূখ।

এ দিকে উদ্বোধনের পর নতুন ট্রেনটি জামালপুর রেলওয়ে জংশন থেকে সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন হয়ে এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওয়ে ষ্টেশনে আসার খবরে নতুন ট্রেনটি দেখার জন্য রেল লাইনের দু-পাশে এলাকার বিভিন্ন বয়সের হাজার হাজার মানুষ সমবেত হয়। পরে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান এর নেতৃত্বে নতুন ট্রেন উদ্বোধন করায় কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে একটি বিশাল আনন্দ র‌্যালী শেষে প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: