প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

জিয়াউর রহমানের নামে ‘বিকৃত নাটক’ সাজাচ্ছে সরকার: আলাল

   
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

সম্প্রতি দেশের সরকারি-বেসরকারি একাধিক টিভি চ্যানেলে প্রচারিত ‘ইনডেমনিটি’ নামক নাটকে বিএপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বিকৃতভাবে উপস্থাপন করে ইতিহাস বিকৃতির অভিযোগ তুলেছে বিএনপি। এ প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, এমননিতে আওয়ামী লীগের নাম শুনলে বাংলাদেশের মানুষের পায়ের ঘাম মাথায় উঠে।

তিনি বলেন, আওয়ামী লীগ চলে উল্টা পথে। জিনিসের দাম বাড়িয়ে বলে দাম বাড়েনি। পেঁয়াজ ধরা যাবে না, লবণ ধরা যাবে না, তেল-চাল-ডাল প্রত্যেকটা জিনিসের দাম এত বেড়ে গেছে যে, মানুষের নাভিশ্বাস উঠে গেছে। এখন এখান থেকে মানুষের চোখ সরাতেই জিয়াউর রহমানের নামে নানা কিছু করছে। বিকৃত নাটক সাজাচ্ছে সরকার।

বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস এর আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, বকা দিয়ে জনগণের মন থেকে জিয়াউর রহমান বেগম খালেদা জিয়া তারেক রহমানের নাম মুছতে না পারার কারণে আজকে আওয়ামী লীগ সরকার উন্মাদ বিকৃত যৌনাচারের কাজ যে করছে তারই মধ্যে একটি এই ‘ইনডেমনিটি’ নাটক। কারণ যে নারী-পুরুষ মিলে এটা করেছে তাদের জীবনাচার সম্পর্কে বাংলাদেশের মানুষ জানে।

যুবদলের সাবেক সভাপতি বলেন, জিয়াউর রহমানের নামে এতকিছু করতো না, যদি জিয়াউর রহমান মাত্র সাড়ে তিন বছরে বিএনপির মত এমন একটি দল প্রতিষ্ঠা করে না যেতেন। বিএনপির বয়স ৪২ বছর, আওয়ামী লীগের বয়স ৭২ বছর। তারপরও সমানতালে বিএনপি আওয়ামী লীগকে টেক্কা দিচ্ছে।

‘বিএনপি যতবারই দেশ শাসন করেছে কোনোবারই রাতের বেলায় ভোট করতে হয় নাই। যতবারই দেশ পরিচালনা করেছে কোনবারই বিডিআর-পুলিশকে দিয়ে ভোট করানো লাগে নাই। সেটা এই সরকারের করতে হচ্ছে। কারণ বর্তমান সরকারের কোনও জনভিত্তি নেই। আছে এক ধরনের বদমাইশ, যারা বুদ্ধি বিক্রি করে খায়, আত্মা বিক্রি করে যারা খায়, বিবেক বিক্রি করে যারা খায়। সে সমস্ত চাপাবাজদের পক্ষে নিয়ে তাদের চাপাবাজির মধ্য দিয়ে টিকে থাকতে চায় সরকার।’

আয়োজক সংগঠনের সভাপতি ডক্টর মামুন আহমেদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, নির্বাহী ক‌মি‌টির সদস‌্য আমিনুল ইসলাম, সংগঠনের সহ-সভাপতি মো. সানাউল্লাহ ও শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: