প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

জুমার নামাজ বাতিল করছে ইরান

   
প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২০

জুমার নামাজ ও অন্যান্য জমসমাগম বাতিল করতে ক্ষমতাসীন সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটির আধা-সরকারি সংবাদ সংস্থা আইআরএনএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানোশ জাহানপোরের বরাত দিয়ে আইআরএনএ বলছে, করোনা ভাইরাসের আক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। তিনি বলেন, নতুন করোনাভাইরাস সংক্রমণের চিকিৎসায় আগামী সপ্তাহে অন্তত ১৫টি মেডিকেল ল্যাব চালু করা হবে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১০৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকারও রয়েছেন। এর আগে গত মঙ্গলবার ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হন দেশটির চিকিৎসকরা। ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার ইরানে ২৫৪ করোনাক্রান্তের একজন। গত কয়েক দিনে করোনাক্রান্ত হয়ে দেশটিতে অন্তত ২৬ জনের প্রাণহানি ঘটেছে, যা চীনের বাইরে এখন পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: