প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জ্বর-শ্বাসকষ্টে রিকশাচালকের মৃত্যু, বাড়িছাড়া সকল প্রতিবেশী

   
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

লালমনিরহাটে আজিজুল ইসলাম (৪৮) নামে ঢাকাফেরত এক রিকশাচালক শ্বাসকষ্টজনিত রোগে মারা গেছেন। তিনি করোনা রোগে মারা গেছেন এমন গুজব এলাকায় ছড়িয়ে পড়লে আতঙ্কে বাড়ি ছেড়েছেন তার প্রতিবেশীরা। শনিবার (২৮ মার্চ) বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের হেলিপ্যাড গ্রামে এ ঘটনা ঘটে। মৃত আজিজুল ওই গ্রামের নান্দু মিস্ত্রীর ছেলে।

স্থানীয়রা জানায়, আজিজুল ইসলাম উপজেলা সদরে নৈশ্যপ্রহরীর চাকরি করতেন। তিনি দীর্ঘদিন অ্যাজমা রোগে ভুগছিলেন। পরবর্তীতে চাকরি ছেড়ে ঢাকায় পাড়ি জমান। সেখানে দীর্ঘদিন রিকশা চালিয়ে সপ্তাহ খানেক আগে জ্বর, সর্দি ও কাশি নিয়ে বাড়ি ফেরেন। আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারের কাছে শ্বাসকষ্টের চিকিৎসা গ্রহণ করেন। চিকিৎসক তাকে বাড়িতে অবস্থান করে সতর্কতার সঙ্গে চলতে পরামর্শ দেন। খবর পেয়ে থানা পুলিশ তাকে বাড়ির বাইরে যেতে নিষেধ করেন।

পরে শনিবার বিকেলে নিজ বাড়িতেই মারা যান আজিজুল ইসলাম। তিনি করোনা রোগে মারা গেছেন এমন গুজব ছড়িয়ে পড়লে মুহূর্তে বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান প্রতিবেশীরা। খবর পেয়ে উপজেলা প্রশাসন সামাজিক দূরুত্ব বজায় রেখে দ্রুত দাফনের নির্দেশ দেন। তবে প্রতিবেশীরা জনসমাগম কম করার জোর তাগিদ দিলেও তা না মেনে নিকটাত্মীয়রা ওই বাড়িতে গিয়ে লাশ দাফনের ব্যবস্থা করেন। ওইদিন সন্ধ্যায় জানাজা শেষে স্থানীয় কবর স্থানে তাকে দাফন করা হয় বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতিবেশী জানান, আজিজুল অসুস্থ অবস্থায় ঢাকা থেকে ফিরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের চিকিৎসা করেছেন। পুলিশ তাকে বাইরে যেতে নিষেধ করেছেন। তিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সন্দেহে প্রতিবেশীরা তার জানাজায় যায়নি। পরে নিকট আত্মীয় স্বজনরাই লাশ দাফন করেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: