প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

জয় দিয়ে জুভের মৌসুম শুরু, প্রথম ম্যাচেই রোনালদোর গোল

   
প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০২০

নতুন মৌসুমের প্রথম ম্যাচে ইতালিয়ান সিরি আ’র কাপ মিশনে নতুন কোচ নিয়ে গতকাল রোববার (২০ সেপ্টেম্বর) মাঠে নামে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস। তার গোলের সঙ্গে ডিহান কুলুসেভস্কি এবং লিওনার্দো বনুচ্চির গোলে ৩-০ গোলের বড় জয় পেয়েছে তুরিনের বুড়িরা। সাম্পদোরিয়াকে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে হারিয়ে শিরোপা ধরে রাখার মিশনে দুর্দান্ত সুচনা করেছে জুভেন্টাস।

সদ্যই ফুটবল ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের শতক হাঁকিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর গোলের ধারা ধরে রেখে তার প্রতিফলন ঘটলানে সিরি আ’র ২০২০/২১ মৌসুমে জুভেন্টাসের প্রথম ম্যাচেই। ম্যাচের অন্তিম মুহূর্তে অ্যারন রামসি সাম্পদোরিয়ার ডিফেন্স চেরা পাস দেন রোনালদোকে লক্ষ্য করে, আর ডি বক্সের ভেতরে বল পেয়ে তা জালে জড়াতে একটুও ভুল করেন তিনি। আর তাতেই ৩-০ গোলে ম্যাচ জিতে সিরি আ’তে যাত্রা শুরু জুভেন্টাসের। রোনালদোর গোলের আগে যদিও আরও দুটি গোল করে দলের জয় এক প্রকার নিশ্চিত করেছিল লিওনার্দো বনুচ্চি এবং ডিহান কুলুসেভস্কি। অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে এটি ছিল জুভেন্টাসের নতুন কোচ অ্যান্দ্রে পিরলোর ম্যানেজার হিসেবে প্রথম ম্যাচ। আর ম্যানেজার পিরলো নিজের প্রথম ম্যাচটিই রাঙালেন জয় দিয়ে। তুরিনের বুড়িদের হয়ে নতুন মৌসুমে গোলের খাতা খোলেন ২০ বছর বয়সী তরুণ স্ট্রাইকার ডিহান কুলুসেভস্কি। ম্যচের ১৩ মিনিটের মাথায় ক্রিস্টিয়ানো রোনালদোর বাড়ানো বল ডি বক্সে পেয়ে যান কুলুসেভস্কি। আর বাঁ-পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে জুভেদের প্রথম গোল এনে দেন।

১-০ গোলে এগিয়ে থেকেই জুভেন্টাসকে যেতে হয় বিরতিতে। দ্বিতীয়ার্ধের ম্যাচের ৭৮ মিনিটে লিওনার্দো বনুচ্চি গোল করলে ২-০’তে এগিয়ে যায় জুভেরা। আর অনেকটা জয় নিশ্চিত করে ফেলে পিরলোর দল। তবে তখনও ক্রিস্টিয়ানো রোনালদোর গোল করা যে বাকি। ম্যাচের একদম অন্তিম মুহূর্ত, চলছিল ৮৮ মিনিটের খেলা; ডি বক্সের ভেতরে রোনালদোকে উদ্দেশ করে ডিফেন্স চেরা পাস দেন রামসি আর ডান পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়ান রোনালদো। ব্যাস জুভেন্টাসের জয়ের ষোল কলা পূর্ণ। রোনালদোর এক গোল এবং এক অ্যাসিস্টে নির্ধারিত ৯০ মিনিট শেষে ৩-০ গোলের বড় জয় নিয়েই সিরি আ’র শিরোপা ধরে রাখার মিশন শুরু জুভেন্টাসের।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: