প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

ঝিনাইগাতীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় সাংবাদিককে অব্যাহতি

   
প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার সাংবাদিক গোলাম রব্বানী টিটুকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ২০০৬ (সংশোধিত/ ১৩) এর ৫৭ ধারা মামলায় সাইবার ট্রাইবুন্যাল (বাংলাদেশ) ঢাকা মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মামলা থেকে তাকে অব্যাহতি দিয়েছেন।

‘শেরপুর জেলা সদরসহ চলছে চাঁদাবাজি, কে এই জিয়া’ শিরোনামে তার কুকর্মের ঘটনা নিয়ে গনমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। সেই সুত্রধরে অন্যান্য মিথ্যা অভিযোগ এনে বিগত ২০১৬ সালের ২৩ নভেম্বর শেরপুর আদালতে গোলাম রব্বানী টিটুকে ১নং আসামী করে ৫ জনের নামে মামলাটি করেন জিয়াউল হক নামের এক ব্যক্তি।

সাংবাদিক টিটু জানান, ঝিনাইগাতী থানা কর্তৃপক্ষ মামলাটি ভালো করে তদন্ত না করেই মিথ্যা চার্জসিট আদালতে প্রেরণ করেন। বিজ্ঞ আদালত সাইবার ট্রাইবুন্যাল ঢাকায় প্রেরণ করেন। পরবর্তীতে ওই মামলার বাদী কয়েকটি মামলার ঘানি টেনে জেলও খেটেছেন এবং এক পত্রিকার পরিচয় দিয়ে আসছিলেন। ওই পত্রিকা থেকেও তাকে চাঁদাবাজির কারণ দেখিয়ে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ। গত ২০১৮ সালের ৩০ জানুয়ারী তারিখে মামলার চার্জসিট হলেও কোন প্রমানাদি ও আলামত আদালতে উপস্থাপন করতে পারেনি রাষ্ট্রপক্ষ। এতে বিজ্ঞ আদালত ২৬৫/ এইচ ধারায় আসামী গোলাম রব্বানী টিটুসহ ৫ জনকে অব্যাহতি দিয়ে খালাস প্রদান করেছেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: