মো: মিজানুর রহমান

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ জামায়াতের সাবেক জেলা আমীরের ইন্তেকাল

                       
প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট, ২০১৯

ঝিনাইদহ জেলা জামায়াতের সাবেক আমির, দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় আলেম মাওলানা আবুল কাসেম(৫৯) ইন্তিকাল করেছেন (ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। ১৩ আগষ্ট দুপুর সোয়া ১২ টার সময় ঝিনাইদহ ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। মৃত্যুকালে স্ত্রী ও তিন কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বাদ মাগরীব ঝিনাইদহ সিদ্দিকিয়া আলিয়া মাদ্রাসা মাঠে জানাযা শেষে ঝিনাইদহ কেন্দ্রিয় কবর স্থানে দাফন করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ার মরহুমের জানাযা নামাজের ইমামতি করেন।

মরহুম মাওলানা আবুল কাসেম জেলার হরিনাকুন্ডু উপজেলার চাঁদপুর গ্রামের রজব আলী মালিতার দ্বিতীয় সন্তান। বর্তমান আবাস ঝিনাইদহ শহরের আলহেরা পাড়ার বাসিন্দা মরহুম আবুল কাসেম দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ডায়বেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

পরিবার সূত্রে জানা যায়, মরহুম আবুল কাসেম ঝিনাইদহ সিদ্দিকিয়া আলীয়া মাদ্রাসা থেকে ফাযিল পাস করেন। এর পর ঢাকা আলিয়া মাদ্রাসা থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বাড়িবাথান দাখিল মাদ্রাসার সুপার হিসাবে দায়িত্বরত ছিলেন। তিনি ১৯৮৮ সাল থেকে একাধারে ১২ বছর ও ২০১৪ সাল থেকে তিন বছর ঝিনাইদহ জেলা আমিরের দায়িত্ব পালন করেন। ছাত্র জীবনে তিনি ঢাকা আলীয়া মাদ্রাসা শাখা শিবিরের সভাপতি ছিলেন।

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com