প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে আঠারো গ্রাম মানুষের পারাপার

১৩ জুন ২০১৯, ৬:২০:২৪

ছবি: প্রতিনিধি

মোঃ জুয়েল রানা,
কুড়িগ্রাম থেকে:
কুড়িগ্রামের গারুহারা, মধ্যগারুহারা, বালা মাঝিরচর, সরকার পাড়া, বগারটেক, মাঝিপাড়া, আজিতপাড়া, লম্বা গ্রাম, বেগমগঞ্জ, ওয়াপদা বাজার, মোল্লার হাট, কালিগঞ্জ, আলামিন বাজার, নয়ারহাট, ব্যাপারী পাড়া, চরযাত্রাপুর, চৌমুহনীসহ চৌধুরী পাড়া গ্রামের মানুষজন সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের জালালের মোড় থেকে ওয়াপদা বাজার আনোয়ারের টেক সংলগ্ন সেতুটি দিয়ে চলাচল করেন। সেতুটি দিয়ে সারা দিনে কয়েক হাজার মানুষ ছাড়াও বিভিন্ন প্রকারের যানবাহন যাতায়াত করেন।

কিন্তু প্রস্থ প্রয়োজনের তুলনায় কম হওয়ায় একটি ছোট আকারের যানবাহন একদিক থেকে আসলে বিপরীত দিকের যানবাহনকে অপেক্ষা করতে হয় পারাপারের জন্য। এছাড়াও সেতুটির কিছু অংশে রেলিং ব্যবস্থা না থাকায় প্রতিনিয়ত দূর্ঘটনা যেন এখানকার নিত্যসঙ্গী।

এলাকাবাসী-ফখতুল (৩৫), জাহিদুল (২৫), হেলাল উদ্দিন হেলু (৪৫) জানায়, এটি খুবই গুরুত্বপূর্ণ একটি সেতু। সারা দিনে কয়েক হাজার মানুষ, বিভিন্ন ধরনের যানবাহন ছাড়াও ১৫০ এর অধিক মোটর সাইকেল আরোহী যাত্রী বহন করে পারাপার করে। কিন্তু সেতুটির প্রস্থ ছোট ও কিছু অংশের রেলিং ব্যবস্থা না থাকায় প্রায়ই মারাত্মক দূর্ঘটনা ঘটে থাকে।

ঝুঁকিপূর্ণ সেতুটি দিয়ে পারাপারে অনেক সময়ই দূর্ঘনায় মানুষ আহত হওয়া ছাড়াও সম্পদের ক্ষয়ক্ষতি হয়। আমাদের দাবি অতি দ্রুত ঝুঁকিপূর্ণ এই সেতুটির প্রস্থ বৃদ্ধি, রেলিং ব্যবস্থা সম্পূর্ণ করণ সহ ও পরিপূর্ণভাবে সংস্কার করলে এসব গ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ ও জীবন মানের উন্নয়ন হবে।

এব্যাপারে পাঁচগাছী ইউপি চেয়ারম্যান দেলওয়ার হোসেন বলেন, সেতুটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এরকম একটি ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল মানুষের জান ও মালের জন্য হুমকী স্বরুপ। তাই সেতুটির দ্রুত সংস্কার করা হোক আমি এই কামনা করি।

বিডি২৪লাইভ/এজে

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: