প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ফরমান শেখ

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে করোনা উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু: কয়েক বাড়ি লকডাউন

   
প্রকাশিত: ৮:৪৪ পূর্বাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

টাঙ্গাইল পৌর শহরের বিশ্বাস বেতকা এলাকায় করোনা উপসর্গ নিয়ে শাহ আলম (৪২) নামে আরো একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সে পৌর সভার ১৫ নং ওয়ার্ডের মৃত এম এ সামাদের ছেলে।

জানা গেছে- গত বুধবার (০৮ এপ্রিল) রাত ৮ দিকে তার মৃত্যু হয়। স্থানীয়রা জানান- মৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এমন অবস্থাতে ওই ব্যক্তিকে গত বুধবার সন্ধ্যায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়ার পরামর্শ দিলে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর হুমায়ুন জানান- শাহ আলম ৫ বছর আগে মালয়েশিয়া থেকে এসেছে। সে দীর্ঘদিন যাবৎ শ্বাসকষ্ট রোগে আক্রান্ত ছিল। ২০১৮ সালে সে নিউমোনিয়ায় আক্রান্ত হয়। তবে সে বেশ কয়েকদিন যাবৎ অসুস্থ ছিল।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের কনসালটেন্ট সুজাউদ্দিন তালুকদার জানান, রোগীর স্বজনরা তাকে জানিয়েছেন, আগে থেকেই ওই ব্যক্তির অ্যাজমা সমস্যা ছিল। তিনি জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। বুধবার সন্ধ্যায় তার অবস্থার অবনতি হলে অ্যাম্বুলেন্সে করে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আনা হয়। পরে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় তিনি নিউমোনিয়ায় আক্রান্ত। টাঙ্গাইলে যেহেতু আইসিইউ সুবিধা নেই তাই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। সেখানে নেওয়ার পথে তিনি মারা যান।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম জানান- ওই ব্যক্তির করোনা ভাইরাসের উপসর্গ ছিল। পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। মৃত ব্যক্তির বাড়িসহ আশেপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। আর মরদেহ বিশেষ ব্যবস্থায় দাফনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: