প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন হিউস্টনের পুলিশ প্রধান

   
প্রকাশিত: ৮:৩৯ পূর্বাহ্ণ, ৩ জুন ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রে চলমান বিক্ষোভ নিয়ে গঠনমূলক কিছু বলতে না পারলে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বলেছেন হিউস্টনের পুলিশ প্রধান আর্ট আচেভেডো। মঙ্গলবার (২ জুন) মার্কিন গণমাধ্যম সিএনএনকে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে এ কথা বলেন পুলিশের ওই কর্মকর্তা। কৃষ্ণাঙ্গ যুবক হত্যার প্রতিবাদে চলমান বিক্ষোভ নিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে ট্রাম্পকে চুপ থাকার পরামর্শ দেন তিনি।

আচেভেডো বলেন, ‘আপনার গঠনমূলক কিছু বলার না থাকলে দয়া করে চুপ থাকুন। এটা দমনের বিষয় না, এটি হৃদয় ও মন জয় করার বিষয়। এটা হলিউড বা কোনো টিভি শো না, এই অবস্থায় সত্যিকারের নেতৃত্ব প্রয়োজন আমাদের।’ একইসাথে তরুণদের জীবনকে বিপদের মধ্যে না ফেলতেও ট্রাম্পের প্রতি অনুরোধ জানান তিনি। প্রসঙ্গত, গত সোমবার মিনেপোলিসে এক খাবারের দোকানের কর্মচারী ৯১১ নম্বরে কল করে অভিযোগ করেন, এক ক্রেতা সিগারেট কেনার পর ২০ ডলারের জাল নোট দিয়েছে। পুলিশ এসে ওই অভিযোগে ৪৬ বছর বয়সী জর্জ ফ্লয়েডকে গ্রেফতার করে। তারপরই জর্জ ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করেন শ্বেতাঙ্গ ওই পুলিশ কর্মকর্তা ডেরেক চাওভিন। এক প্রত্যক্ষদর্শীর তোলা ১০ মিনিটের ভিডিও ফুটেজে দেখা যায়, জর্জ ফ্লয়েড নিশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন ও বারবার শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে বলছেন, ‘আমি নিশ্বাস নিতে পারছি না।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: