প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ট্রাম্পের মামলা খারিজ

   
প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, ২২ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

বেশ কয়েকদিনই কেটে গেছে মার্কিন নির্বাচন অনুষ্ঠানের। তবে এখনও রয়ে গেছে তার রেশ। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুরু থেকেই অভিযোগ আনছিলেন ভোট কারচুপির। তারপর বেশ কয়েকটি অঙ্গরাজ্যে পুরঃরায় ভোট আবেদন করে মামলাও করেন তিনি। এবার নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে যে মামলা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প তা খারিজ করে দিয়েছেন ফেডারেল জজ। নির্বাচনের পর ভোট গণনার সময় ট্রাম্পের পক্ষ থেকে এই অঙ্গরাজ্যে ভোটের ফলাফল সার্টিফাই করার ওপর স্থগিতাদেশ চাওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত ফেডারেল বিচারক ম্যাথু ব্র্যান আবেদনটি খারিজ করে দেন।

এর আগে জর্জিয়া ও মিশিগানের আদালতেও ট্রাম্পের মামলা খারিজ হয়। এখন ট্রাম্প শিবির থেকে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি চলছে। আটলান্টায় স্থানীয় সময় গতকাল (শনিবার) দিনভর ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ সমাবেশ হয়েছে।

এবারের নির্বাচনে সমস্ত সমীকরণে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও নির্বাচনের পর ভোট গণনার সময় হঠাৎ করেই ট্রাম্প নিজেকে বিজয়ী ঘোষণা করে ভোট গণনা স্থগিত করার আবেদন জানান। কিন্তু আদালত তাতে কর্ণপাত করে নি। পরে ভোটের ফলাফলে বাইডেন বিজয়ী হলেও ট্রাম্প তা মানতে রাজি নন। তিনি নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে বিভিন্ন অঙ্গরাজ্যের ফলাফলের স্থগিতাদেশ চান।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: