কমলাপুর রেল স্টেশন

ট্রেনের শিডিউল বিপর্যয়, উধাও স্টেশন মাস্টার!

৯ জুন ২০১৯, ৯:১৪:৩২

প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ঢাকা ছাড়ছেন রাজধানীবাসী। আজ শুক্রবার (৩১ মে) ছুটির দিন হওয়ায় সকাল সকালই গন্তব্যের জন্য রওনা হয়েছেন সাধারণ যাত্রীরা। তবে প্রতিবারের ন্যায় এবারও ভোগান্তি ও দূর্ভোগে পড়ছেন ঘরে ফেরা মানুষরা। 

শুক্রবার (৩১ মে) কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ঠিক সময়ে ছেড়ে যায়নি বেশ কিছু ট্রেন এদের মধ্যে সবচেয়ে বেশি সিডিউল বিপর্যয় হয়েছে উত্তরঞ্চলগামী রংপুর এক্সপ্রেস। প্রায় ৭ ঘণ্টা দেরিতে ছেড়ে যায় ট্রেনটি। 

তাছাড়া রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ৭ ঘণ্টা, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ১ ঘণ্টা ১০ মিনিট ও চিলাহাটি নীলসাগর এক্সপ্রেস ১ ঘন্টা ৪০ মিনিট দেরিতে ছেড়ে যায়।

এ ব্যাপারে রংপুরগামী যাত্রী আল মামুন বিডি২৪লাইভকে অভিযোগ করে বলেন, ‘ভোর রাতে সেহরি খেয়ে না ঘুমিয়ে সকাল সাতটায় কমলাপুর রেলওয়ে স্টেশন এসেছি। যাতে সকাল ৯ টার ট্রেন কোনভাবেই মিস না হয়। কিন্তু এখানে এসে দেখি অন্য ঘটনা, ৯ টায় তো ট্রেন ছাড়েই নাই বরং নতুন টাইম ডিক্লেয়ার করল দুপর ২টা ১০ মিনিটে। এরপর দেখি ২টা ১০ পেরিয়ে ২টা ৩০ বেজে গেছে তারপরও ট্রেন ছাড়ার ব্যাপারে কর্তৃপক্ষের কোন হদিস নেই। এখন আবার দেখি নতুন টাইম দিয়েছে বিকাল ৩ টায়।’

তিনি আরও বলেন, ‘আমরা স্টেশন মাস্টারের সাথে কথা বলতে একাদিক বার ওনার রুমে গেলে ওনাকে পাইনি। সকাল থেকে যতবার ওনার রুমে গিয়েছি ওনাকে পাইনি। দেখি চেয়ার খালি পরে আছে। ওনার পাশে যে বসেন তাকেও পাওয়া যায়নি। এবং তাকে একাধিকবার তার ফোনে কল দিলেও সে কল রিসিভ করেননি। পরে আমরা অনুসন্ধান কেন্দ্রে যাই। দেখেন অনুসন্ধানের মত একটি জায়গা যদি আপনাকে অনুসন্ধান তথ্য দিতে না পারে তাহলে তো অনুসন্ধান কেন্দ্র খোলার কোন প্রয়োজন নেই।  অনুসন্ধানে গেল ঐখানে যারা আছেন তারা বলেন, আমরা কিছু বলতে পারছি না। এই ডিজিটাল যুগে যদি আপনি তথ্য আদান-প্রদান করতে না পারেন। তাহলে তথ্যকেন্দ্র কিসের জন্য?’ 

আমরা সবাই জানি মাননীয় প্রধানমন্ত্রী চাচ্ছে দেশকে উন্নতির দিকে ধাবিত করার জন্য। আমরা জাস্ট ওনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। আমরা এই ভোগান্তি থেকে রেহাই পেতে চাই। আমাদের প্রধানমন্ত্রী যাতে বিষয়টা সুদৃষ্টিতে দেখেন কারণ উনিও কিন্তু রংপুরের পুত্রবধূ।

এ ব্যাপারে জানার জন্য বিডি২৪লাইভের পক্ষ থেকে একাধিক বার স্টেশন মাষ্টার মো. আমিনুল হকের ফোনে এবং মোবাইলে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

বিডি২৪লাইভ/আইএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: